কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টেসলার ৮৫০ কোটি ডলারের শেয়ার বিক্রি করেছেন ইলন মাস্ক

প্রথম আলো প্রকাশিত: ০৩ মে ২০২২, ০৯:৩৯

টুইটার কেনার জন্য গত সপ্তাহে চুক্তি করেছেন ইলন মাস্ক। দেশি-বিদেশি গণমাধ্যমের কল্যাণে বিষয়টি সবারই জানা। নতুন খবর হচ্ছে, টুইটার কিনতে নগদ অর্থ সংগ্রহ করতে এবার টেসলার ৮৫০ কোটি (৮.৫ বিলিয়ন) মার্কিন ডলার মূল্যের শেয়ার বিক্রি করেছেন বিশ্বের এই শীর্ষ ধনী। খবর দ্য গার্ডিয়ানের


গত সোমবার ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলার দিয়ে টুইটার কিনে নেওয়ার সমঝোতা করেন বিশ্বের শীর্ষ ধনী ও বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। এর মধ্যে মাস্কের নিজেরই ২ হাজার ১০০ কোটি ডলার ব্যক্তিগতভাবে পরিশোধের কথা রয়েছে।


তবে ইলন মাস্ক কীভাবে তাঁর ব্যক্তিগত অর্থের জোগান দেবেন, সে সম্পর্কে পরিষ্কার করে কিছু জানাননি। মার্কিন আর্থিক খাত নিয়ন্ত্রকের তথ্য অনুসারে, টুইটার কেনার চুক্তি করার পর থেকে এখন পর্যন্ত টেসলার ৫ দশমিক ৬ শতাংশ বা ৯৬ লাখ (৯.৬ মিলিয়ন) শেয়ার বিক্রি করেছেন ইলন মাস্ক।


এসব শেয়ার বিক্রির উদ্দেশ্য সম্পর্কে পরিষ্কার করে কিছু জানাননি ইলন মাস্ক। তবে টেসলার অন্য বিনিয়োগকারীদের আশঙ্কা, মাস্ক হয়তো এসব অর্থ টুইটার কেনার ক্ষেত্রে ব্যবহার করবেন।


ব্যক্তিগত অর্থায়ন ছাড়াও টুইটার অধিগ্রহণের জন্য প্রায় ১ হাজার ২৫০ কোটি ডলার ধার নিচ্ছেন ইলন মাস্ক। এ ছাড়া মার্কিন বিনিয়োগ ব্যাংক মরগ্যান স্ট্যানলির নেতৃত্বে একটি ব্যাংক জোট আরও ১ হাজার ৩০০ কোটি ডলার অর্থ দেওয়ার কথা জানিয়েছে।


তবে এই বিনিয়োগে ব্যাংকগুলোকে রাজি করানোর জন্য টুইটার থেকেই রাজস্ব আয়ের পথ দেখিয়েছেন মাস্ক।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও