কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শফিকুলের পরিবর্তে শরিফুল

ঢাকা পোষ্ট রেজোয়ান হক প্রকাশিত: ১৮ মে ২০২২, ০৯:৪৪

রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দেওয়া বিনা টিকেটের তিন যাত্রীকে জরিমানা করে ট্রেনের টিকিট পরিদর্শক (টিটিই) শফিকুল ইসলামের বরখাস্ত হওয়ার ঘটনা তদন্তে গঠিত কমিটি ১৬ মে রিপোর্ট দিয়েছে। তাতে শফিকুল ইসলামকে নির্দোষ বলা হলেও নির্দোষ এই লোকটিকে অপদস্থকারী মূল দুই ব্যক্তি-রেলমন্ত্রীর স্ত্রী এবং পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনের ব্যাপারে কিছু বলা নেই। দেখা যাচ্ছে, এই তদন্ত রিপোর্ট এমন কেন হলো তা নিয়ে আরেকটি তদন্ত হওয়া দরকার।


তদন্ত রিপোর্ট পাওয়ার পর পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শহিদুল ইসলাম রিপোর্টের বরাত দিয়ে গণমাধ্যমকে বলেন, ওই রাতে মন্ত্রীর আত্মীয় যাত্রীদের সঙ্গে টিটিই’র কোনো বাদানুবাদ হয়নি। ট্রেনের গার্ড শরিফুল ইসলামের সঙ্গে টিটিই শফিকুল ইসলামের ব্যক্তিগত বিরোধ ছিল। এজন্য শরিফুল ওই তিন যাত্রীকে প্ররোচিত করে তাদের একজন ইমরুল কায়েসকে দিয়ে টিটিই শফিকুলের বিরুদ্ধে লিখিত অভিযোগ করান।


ওই দিনের ঘটনার সঙ্গে রেলমন্ত্রীর স্ত্রীর সম্পৃক্ততা সম্পর্কে জানতে চাইলে রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শহিদুল ইসলাম বলেন, ‘ঘটনার পর যে কর্মকর্তা (বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন) টিটিই শফিকুলকে বরখাস্ত করেছিলেন, তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। নোটিশের জবাব পেলে বিষয়টি আরও পরিষ্কার হবে। আজকে (১৬ মে ২০২২) যে তদন্ত প্রতিবেদনে ঘটনার সময় অনুপস্থিত ব্যক্তিদের ব্যাপারে কিছু নেই, এটা শুধু ট্রেনের ভেতরের ঘটনা নিয়ে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও