কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লকডাউনের এখনও সুনির্দিষ্ট ম্যাপিং পায়নি সিটি করপোরেশন

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৫ জুন ২০২০, ২০:৪৫

করোনাভাইরাসে আক্রান্তের আধিক্য বিবেচনায় রেড জোন, ইয়েলো জোন ও গ্রিন জোনে চিহ্নিত করে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বাস্তবায়ন হবে স্বাস্থ্যবিধি ও আইনি পদক্ষেপ, এমনটা আগে থেকেই বলা হচ্ছিল। এরই ধারাবাহিকতায় করোনা প্রতিরোধে গঠিত জাতীয় টেকনিক্যাল কমিটি ঢাকার ৪৫টি এলাকাকে অত্যন্ত ঝুঁকিপূর্ণ বা রেড জোন হিসেবে চিহ্নিত করে তা লকডাউনের সুপারিশ করেছে।

এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৮টি এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৭টি এলাকা রয়েছে। তবে সুনির্দিষ্ট কোনো কার্যপরিধি, ম্যাপ ও নির্দেশ না পাওয়ায় লকডাউন কার্যকর করা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছতে পারেনি ঢাকার দুই সিটি করপোরেশন। তারা বলছে, যেসব এলাকা লকডাউনের জন্য চূড়ান্ত করা হয়েছে বা হচ্ছে সেসব এলাকার বিস্তারিত ম্যাপিং দিতে হবে।

তা না হলে কোন এলাকার কতটুকু লকডাউনের আওতায় আনা হবে তা নিয়ে সমস্যা সৃষ্টি হবে। তালিকায় শুধুমাত্র এলাকার নাম বলা হয়েছে। জানা গেছে, সংক্রামক ব্যাধি আইনে এ সংক্রান্ত তালিকা প্রকাশের ক্ষমতা স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে দেয়া আছে। তবে লকডাউন বাস্তবায়নের ক্ষেত্রে স্থানীয় সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়সহ অন্যান্য মন্ত্রণালয়ের সহযোগিতা প্রয়োজন হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও