কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

খোকনের প্রকল্পে তাপসের অনীহা

www.ajkerpatrika.com প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩, ১০:২৪

রাজধানীর চানখাঁরপুল এম এ আজিজ মার্কেট কমপ্লেক্সে ২০১৭ সালে একটি দোকান বরাদ্দ পান ব্যবসায়ী খায়রুল আলম। চার কিস্তিতে পুরো টাকাও শোধ করেছেন। কিন্তু ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পাঁচতলা এই মার্কেটের নির্মাণকাজ দুই বছরে শেষ হওয়ার কথা থাকলেও ছয় বছরে উঠেছে মাত্র একতলা। কবে নির্মাণ শেষ হবে, কবে দোকান বুঝে পাবেন, তা জানতে তিনি কয়েক দিন পরপর যান নগর ভবনে।


খায়রুল আলম গত সপ্তাহেও নগর ভবনে গিয়েছিলেন। সেখানে আজকের পত্রিকাকে তিনি বলেন, ‘কর্মকর্তাদের কাছে খোঁজ নিতে এসে প্রতিবারই হতাশ হয়ে ফিরতে হয়। ২০১৭ সালে তৎকালীন মেয়র খোকন (মোহাম্মদ সাঈদ খোকন) চানখাঁরপুল মার্কেটের নির্মাণকাজ শুরু করেছিলেন। একতলা ওঠার পর বর্তমানে কাজ বন্ধ। অথচ বর্তমান মেয়র (শেখ ফজলে নূর তাপস) ২০২১ সালে যেসব মার্কেট নির্মাণের উদ্যোগ নিয়েছেন, সেগুলোর কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। আগের মেয়রের আমলের কাজ এখন কেন বন্ধ, বুঝতে পারছি না।’


খায়রুল আলমের কথার সূত্র ধরে খোঁজ নিয়ে জানা যায়, শুধু চানখাঁরপুল মার্কেট নয়, সাবেক মেয়র খোকনের সময়ে চলমান ডিএসসিসির ছোট-বড় অন্তত ১০টি প্রকল্পের কাজই বলতে গেলে বন্ধ। এর মধ্যে ৭টিই মার্কেট। ফলে এসব মার্কেটে দোকান বরাদ্দ পাওয়া প্রায় ৫ হাজার ব্যবসায়ী বিপাকে পড়েছেন। দুটি মার্কেট প্রকল্প বাতিল করেছেন বর্তমান মেয়র। অন্য তিন প্রকল্পের মধ্যে দুটির কাজ বন্ধ এবং একটির কাজ নতুন করে শুরু করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও