কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নতুন এসইউভি গাড়ি আনছে হুন্ডাই

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৩ মার্চ ২০২৩, ১৭:২৫

শিগগির ভারতীয় বাজারে আসছে হুন্ডাইয়ের নতুন এসইউভি গাড়ি। সেই গাড়িটির নাম হুন্ডাই এআই৩। আন্তর্জাতিক বাজারে এরই মধ্যে এই গাড়িটি ঝড় তুলছে। সম্প্রতি ভারতের রাস্তায় টেস্টিংয়ের সময় সেই গাড়িটি দেখা গিয়েছে। জাপানের বাজারে হুন্ডাইয়ের এই গাড়িটি ক্যাসপার মাইক্রো নামে বিক্রি করা হয়।


গাড়িটিতে প্যারামেট্রিক ফ্রন্ট গ্রিল ও তার সঙ্গে ইন্টিগ্রেটেড সার্কুলার প্রজেক্টর হেডল্যাম্প থাকছে। ডিআরএলগুলো থাকছে বনেটের ঠিক নিচে। স্কোয়্যার্ড হুইল আর্ক এবং ১৭ ইঞ্চির অ্যালয় হুইলও দেওয়া হচ্ছে এই গাড়িতে। গাড়িটির রিয়ারে প্যারামেট্রিক টেইল ল্যাম্প থাকছে, যা অত্যাধুনিক এবং অনন্য।


এই গাড়িটির লুক ও ডিজাইন বক্সি ও ফাঙ্কি এবং তরুণ প্রজন্মের কথা মাথায় রেখেই গাড়িটি বাজারে নিয়ে আসা হচ্ছে। অল অ্যারাউন্ড প্লাস্টিক ক্ল্যাডিং, রুফ রেইলস এবং সামনে একটি স্কাফ প্লেটও থাকছে এই গাড়িতে। এর কেবিনও নজরকাড়া। নিউ জেনারেশন স্টিয়ারিং হুইল ইউনিট থাকছে গাড়িটিতে।


আইওনিক ৫ ইভির মতোই স্টিয়ারিং থাকবে এই আসন্ন হুন্ডাই মাইক্রো এসইউভিতেও। ফুল ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার দেওয়া হচ্ছে এই গাড়িতে, যাতে 8 ইঞ্চির টাচস্ক্রিন ও তার সঙ্গে নেভিগেশন এবং সেন্টারে ব্লু লিঙ্ক রয়েছে। এছাড়া গাড়িটির অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, সানরুফ, মুড লাইটিং এবং ভেন্টিলেটেড ড্রাইভার সিট। স্টোরেজের দিক থেকে এই গাড়িতে রয়েছে ৩০১ লিটারের বুট স্পেস।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও