কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘আমার মনে হয় কিছু লোক যৌথ প্রযোজনার দুর্ব্যবহার করেছে’

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩, ০০:০৭

দুই বাংলার দর্শকদের মানসপটে ফেলুদা হিসেবেই বিরাজমান সব্যসাচী চক্রবর্তী! ২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী আয়োজনে অংশ নিয়েছেন ভারতের জনপ্রিয় এই অভিনেতা। উদ্বোধনী ছবি হিসেবে তাঁর অভিনীত ‘জেকে ১৯৭১’-এর প্রিমিয়ারও হয়েছে এই উৎসবে। উৎসবে এসে অভিনয় থেকে ছুটি নেওয়ার কথাও জানান তিনি। নতুন ছবি, ক্যারিয়ার ভাবনা ও জীবনের দর্শন নিয়ে বাংলা ট্রিবিউনের মুখোমুখি হয়েছেন তিনি-


ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী আয়োজনে অংশ নিয়েছেন। উদ্বোধনী ছবিটাও আপনারই। উৎসবটা কেমন দেখলেন।


সব্যসাচী চক্রবর্তী: উৎসবের প্রথম দিনই দেখলাম। ওপেনিং ফিল্মটা ফাখরুল আরেফিন খানের নির্মাণে ‘জেকে ১৯৭১’। যেখানে একটা চরিত্রে কাজ করেছি। দর্শকদের সঙ্গে বসে দেখলাম। সবার ভালোই লেগেছে ছবিটা। উৎসব ওপেনিংয়ে মঞ্চে ছিলাম। ওপেনিং ফিল্মে ছিলাম। এটাই বড় বিষয়।


একটু তুলনা করি। কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভাল হয়। ক’দিন আগেই হলো। বেশ জাঁকালো আয়োজনে। ঢাকার আয়োজন কিন্তু ততটা জাঁকালো হয় না। অথচ ঢাকার উৎসবটি কলকাতার চেয়েও পুরোনো। এ বিষয়টি কীভাবে দেখেন।


সব্যসাচী চক্রবর্তী: দেখুন যারা এটা করছে তারা অনেক দিন ধরেই করছেন। এখানে নির্মিত কোনও ছবি দেশ-বিদেশে আলোড়ন ফেলে দিয়েছে তেমন তো হয়নি। দু’-একটি ছাড়া। সেটা সামনে হবে হয়তো। তখন উৎসবের পরিবেশটাও উন্নত হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও