কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আসছেন ওপারের সব্যসাচী-শ্রীলেখা

কালের কণ্ঠ প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২, ১০:২৪

১৪-২২ জানুয়ারি অনুষ্ঠিত হবে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২১তম আসর। ৯ দিনব্যাপী উৎসবে প্রদর্শিত হবে ৭০টি দেশের ২২০টি চলচ্চিত্র। উৎসবে অংশ নিতে ঢাকা আসছেন কলকাতার নামি অভিনেতা সব্যসাচী চক্রবর্তী ও শ্রীলেখা মিত্র। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বাংলাদেশের মানুষকে সহায়তার জন্য ফরাসি যুবক জ্যঁ কুয়ে ছিনতাই করেছিলেন পাকিস্তানের একটি উড়োজাহাজ।


সেই ঘটনা নিয়ে ফাখরুল আরেফিন খান বানিয়েছেন চলচ্চিত্র ‘জেকে-১৯৭১’। ছবিটি এই উৎসবে দেখানো হবে। সেই সুবাদে ছবিটির অভিনেতা সব্যসাচী চক্রবর্তী আসবেন উৎসবে। অন্যদিকে টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র আসবেন নিজের পরিচালিত স্বল্পদৈর্ঘ্য ছবি ‘এবং ছাদ’ নিয়ে। অভিনয়ের পাশাপাশি ছবিটি প্রযোজনা, পরিচালনাও করেছেন তিনি।   ‘হঠাৎ বৃষ্টি’খ্যাত অভিনেত্রী শ্রীলেখা ফেসবুকে নিজেই খবরটি জানিয়ে লিখেছেন, ‘কলকাতা ফিল্ম ফেস্টিভালে স্থান পায়নি আমার ছবি, ঢাকায় পেয়েছে। যাই হোক, বিচক্ষণ আপনারা, বাকিটা বুঝে নেবেন। ’


এ ছাড়া আরো কয়েকজন বিদেশি অংশ নেবেন উৎসবে।


চলচ্চিত্র সমালোচকদের আন্তর্জাতিক সংস্থা ইন্টারন্যাশনাল ফিল্ম ক্রিটিকস ফেডারেশন, ফিপ্রেসির পক্ষ থেকে এবারও তিনজন বিচারক থাকছেন এই উৎসবে—জার্মানির সাংবাদিক-গবেষক-লেখক অ্যাক্সেল টিমো পার, ইউক্রেনের সমালোচক-চিত্রনাট্যকার-সাংবাদিক এলিনা রুবাশেভসকাজা ও বাংলাদেশের লেখক-সমালোচক-সাংবাদিক বিধান রিবেরু।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও