কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘ভয়াবহ বন্যা মোকাবিলায় যথাযথ ব্যবস্থা নিয়েছে সরকার’

বার্তা২৪ প্রধানমন্ত্রীর কার্যালয় প্রকাশিত: ২২ জুন ২০২২, ১১:১৪

দেশের ভয়াবহ বন্যা মোকাবিলায় যথাযথ ব্যবস্থা নিয়েছে সরকার বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


তিনি বলেছেন, বন্যা দুর্গতদের উদ্ধার ও ত্রাণ সহায়তায় করছে সশস্ত্র বাহিনী ও প্রশাসন। ছাত্রলীগ, যুবলীগ ও স্থানীয় কমিটি বন্যার্তদের সহায়তায় তৎপর ছিল। আমাদের যা করার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। সবার সম্মিলিত প্রচেষ্টায় বন্যার্তদের পাশে থাকার চেষ্টা অব্যাহত রয়েছে।  


বুধবার (২২ জুন) গণভবনে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। পদ্মাসেতু উদ্বোধন, বন্যা পরিস্থিতি, দ্রব্যমূল্যসহ দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


প্রধানমন্ত্রী বলেছেন, বর্তমানে স্মরণেকালের ভয়াবহ বন্যার কবলে দেশের উত্তর-পূর্বাঞ্চলের দুই জেলা সিলেট ও সুনামগঞ্জ। সিলেট বিভাগের মৌলভিবাজার এবং হবিগঞ্জ বন্যায় প্লাবিত হয়েছে। এছাড়া উত্তারাঞ্চলের কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, রংপুর, জামালপুর, শেরপুর জেলাসহ ১১টি জেলা বন্যায় প্লাবিত হয়েছে।


তিনি বলেন, বর্ষাকাল শুরু হয়েছে। এ সময় বন্যা হবে এটাই স্বাভাকি। স্বাভাবিক বন্যা আমাদের কাঙ্ক্ষিত। বন্যার পানি আমাদের কৃষি জমিকে উর্বর এবং সতেজ করে। ময়লা আবর্জনা-জঞ্জাল ধুয়ে মুছে সাফ করে নিয়ে যায়। এ ধরনের বন্যার সঙ্গে বসবাস করতে আমাদের দেশের মানুষ অভ্যস্থ। স্বাভাবিক মাত্রার বন্যা মোকাবিলা করার সক্ষমতাও আমাদের সরকারের রয়েছে।


প্রধানমন্ত্রী বলেছেন, বন্যা পরবর্তী পরিস্থিতি মোকাবিলায় আমরা প্রস্তুত আছি। রাস্তা ঘাট নষ্ট হলে তা দ্রুত মেরামত করা হবে। কৃষকদের বীজ প্রদান করা হবে। সড়কের যেখানে কাটা হয়েছে সেগুলোতে ব্রিজ কালভার্ট করে দেওয়া হবে। যাতে করে পানি বের হয়ে যেতে পারে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও