কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিসিএস উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের আহাজারি

প্রথম আলো সোহরাব হাসান প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২২, ১৮:১০

৮ জানুয়ারি বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়েও চাকরি না পাওয়া ৮৪ জন মেধাবী তরুণের কথা লেখার পর ভুক্তভোগী অনেকে যোগাযোগ করেছেন। কেউ ই-মেইল করেছেন, কেউ টেলিফোনে প্রতিকারের উপায় জানতে চেয়েছেন। আবার কয়েকজন চাকরিপ্রার্থী প্রথম আলো অফিসে এসে তাঁদের করুণ অভিজ্ঞতা বর্ণনা করে আকুতি জানিয়েছেন, ‘আমাদের জন্য কিছু একটা করুন। আমরা অন্য চাকরি না নিয়ে বিসিএস পাস করে কি অন্যায় করেছি? সরকার চাকরি দেওয়ার বদলে এখন আমাদের “দেশদ্রোহী” হিসেবে চিহ্নিত করছে। এত বড় অন্যায় কি মেনে নেওয়া যায়? আমরা জনপ্রশাসনে ধরনা দিয়েছি, প্রধানমন্ত্রীর কার্যালয়ে আবেদন করেছি।’


এই তরুণেরা সাধারণ তরুণ নন। বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ ডিগ্রি নিয়ে হাজার হাজার পরীক্ষার্থীর সঙ্গে প্রতিযোগিতা করে বিসিএস পরীক্ষায় পাস করেছেন। বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) তাঁদের নিয়োগের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে সুপারিশ করেছে। তারা তাদের দায়িত্ব পালন করেছে। কিন্তু জনপ্রশাসন মন্ত্রণালয় সেই নিয়োগ আটকে দিয়েছে ‘নেতিবাচক পুলিশ রিপোর্টের’ দোহাই দিয়ে।


এই চাকরিপ্রার্থীরা মন্ত্রণালয়ের কর্তাব্যক্তিদের সঙ্গে দেখা করে প্রতিকার চাইলে জবাব আসে, তাদের কিছু করার নেই। ওপর থেকে নির্দেশ আছে। বাংলাদেশে এই ওপর যে কত ওপরে, তা একমাত্র ভুক্তভোগীরাই জানেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও