কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

১৪–দলীয় জোট: এবারও নৌকা প্রতীক চায় শরিক দলগুলো

প্রথম আলো প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২৩, ০৯:২৯

এবারও আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়েই নির্বাচন পাড়ি দিতে চায় ১৪–দলীয় জোটের শরিকেরা। ক্ষমতাসীন দলের নেতৃত্বাধীন এই জোটের শরিকেরা আসন ভাগাভাগির সমঝোতায় যে আসনগুলো পাবে, সেগুলোতে তারা নৌকায় ভোট করবে। শরিকেরা নৌকা প্রতীক নিয়ে তাদের গুরুত্বপূর্ণ নেতাদের জয় নিশ্চিত করতে চায়। এর বাইরে নিজস্ব প্রতীকেও কিছু প্রার্থী দেবে শরিক দলগুলো।


আওয়ামী লীগ ও ১৪-দলীয় জোটের শরিকদের সূত্রে এই তথ্য জানা গেছে। সূত্রগুলো বলছে, বিএনপি নির্বাচনে আসছে না, এটা ধরে নিয়েই আওয়ামী লীগ ও তাদের শরিকেরা এখন ভোটের প্রস্তুতি শুরু করেছে। তবে আসন ভাগাভাগির প্রশ্নে এখনো আনুষ্ঠানিক আলোচনা শুরু না হলেও জোটের শরিকেরা আগের নির্বাচনগুলোর তুলনায় এবার অনেক বেশি অর্থাৎ ১০০টির মতো আসন চাইতে পারে।


নৌকা প্রতীকে আওয়ামী লীগের সঙ্গে জোটগতভাবে ভোট করার কথা জানিয়ে ১৪ দলের শরিকেরা নির্বাচন কমিশনকে চিঠিও দিয়েছে। গতকাল শনিবার ইসির নির্ধারিত সময়ের মধ্যেই আওয়ামী লীগের পাশাপাশি জোটের শরিকদের মধ্যে ওয়ার্কার্স পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দলসহ (জাসদ) ছয়টি দল নির্বাচন কমিশনে (ইসি) চিঠি দিয়ে জানিয়েছে যে তারা জোটগতভাবে নির্বাচনে অংশ নেবে। এর অর্থ হচ্ছে, শরিকেরা নিজেদের প্রতীকের বাইরে নৌকা প্রতীকেও ভোট করতে পারবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও