কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আপনার সন্তানদের ক্ষমা করবেন মামুন ভাই : শাহনাজ খুশি

আরটিভি প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ১৭:৫৯

বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, নাট্যজন ও অভিনেতা মামুনুর রশীদের একটি মন্তব্য নিয়ে কয়েক দিন ধরে সোশ্যাল মিডিয়ায় তুমুল আলোচনা-সমালোচনা হচ্ছে। তার ভাষ্যমতে, ‘এখন রুচির দুর্ভিক্ষ চলছে। এর মধ্য দিয়েই হিরো আলমের উত্থান হয়েছে।’


নাট্যজন মামুনুর রশীদের এই বক্তব্যে নাটক ও চলচ্চিত্র অঙ্গনের বেশির ভাগ মানুষই সহমত পোষণ করেছেন। তবে কেউ কেউ আবার এর বিপক্ষে অবস্থান নিয়ে মামুনুর রশীদকে নিয়ে নেতিবাচক সমালোচনাও করেছেন। এবার সেসব কটূক্তিকারীদের এক হাত নিলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী শাহনাজ খুশি।


নাট্যজন মামুনুর রশীদের বক্তব্যের ইস্যুতে বৃহস্পতিবার (৩০ মার্চ) সকালে সোশ্যাল মিডিয়ায় দীর্ঘ একটি স্ট্যাটাস দিয়েছেন শাহনাজ খুশি। তার স্ট্যাটাসটি পাঠকদের জন্য তুলে ধরা হলো-


‘একটা উপজেলা শহর থেকে যখন ঢাকায় এসেছি, ঢাকার নানান অঙ্গনের মানুষকে দেখেছি। তারা কোনো-না কোনোভাবে আমার চেয়ে সমৃদ্ধ! একটা চায়ের কাপ ধরা, একটা সভাস্থলে নীরবতায় বসা, একটা কথা শুরু করার ম্যানারস- সব শিখতে হয়! এগুলো পাঠ্য বইয়ের মতোই অতীব গুরুত্বপূর্ণ!


থিয়েটারে যুক্ত হয়েছি, দেখেছি এ এক শিক্ষার সাগর। সেখানে শুধু নাটক শেখানো নয়, দেশ তথা দেশের বাইরের প্রখ্যাত গুণিজনের জীবনবৃত্তান্ত, সংগ্রাম, জীবনের সৌন্দর্য্য নিয়ে চলেছে বিস্তর আলাপ! দিনরাতের কোন হিসাব থাকে নাই। প্রতি মূহুর্তে গ্রহণ করেছি সে বিদ্যালয় থেকে। এসব কিছু জানতাম না কেন, সে লজ্জায় নত থেকেছি। জানতে পারার গৌরবে বিনয়ী হয়েছি! জীবনের পরিমিতিবোধ শিখেছি, যে পরিমিতিবোধ সকল চরিত্র রুপায়নে বড় বোধের জোগান দিয়েছে। বিনীত করেছে সৃষ্টির পায়ে! যা আমি জানি না, তা শেখার জন্য জানা মানুষের অপেক্ষা করেছি প্রেমের মত করে।


এখন কিছু জানার দরকার হয় না মামুন ভাই! কিছু না জানা মানুষগুলো, জানা মানুষকে হিংসাত্মক প্রতিপক্ষ বানিয়ে ফেলছে। সে প্রতিপক্ষের জিঘাংসা কত নোংরা হতে পারে, তা আজ দুইদিন সোশ্যাল মিডিয়ায় দেখা যাচ্ছে! যা বাকরুদ্ধ করে দেয়!


মামুন ভাই, আপনার হাতে তৈরি এ সংস্কৃতি অঙ্গন আলোকিত করা কত শিল্পী! কত না জানার জন্য, ভুলের জন্য আপনি সবাইকে বকেছেন বা রাগ করেছেন! সে জন্য কেউ হয়ত থিয়েটারে আসেনি, অভিমান করেছে। দল ভেঙে নতুন দলও তৈরি হয়েছে। কিন্তু এই কুৎসিত এবং উদ্ধত্যপূর্ণ বিমাতাসুলভ কথা কি কখনও শুনেছেন?

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও