কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘ইলন মাস্কের জনপ্রিয়তা কমতে পারে’ বলায় চাকরি গেল টুইটার প্রকৌশলীর

প্রথম আলো প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৩২

গত বছরের ২৭ অক্টোবরে টুইটারের মালিকানা নিজের করে নেওয়ার পরপরই গণহারে কর্মী ছাঁটাই করেন ইলন মাস্ক। এরপর বিভিন্ন হঠকারী সিদ্ধান্তের কারণে মাঝেমধ্যেই সংবাদের শিরোনাম হন তিনি। এবার টুইটারে ‘মাস্কের জনপ্রিয়তা কমতে পারে’ বলায় এক প্রকৌশলীকে চাকরি থেকে বরখাস্ত করেছেন ইলন মাস্ক।


বেশ কিছুদিন ধরেই নিজের পোস্ট করা টুইট (টুইটার বার্তা) সব অনুসারীর কাছে দেখানো হচ্ছে না বলে খুদে ব্লগ লেখার সাইটটির কর্মীদের কাছে অভিযোগ জানিয়ে আসছিলেন মাস্ক। টুইটারের অ্যালগরিদমের সমস্যার কারণেই নিজের অ্যাকাউন্টের ভিউ ও রিচ কমছে বলে ধারণা করেন তিনি। বিষয়টি খতিয়ে দেখতে টুইটারের কর্মীদের নির্দেশও দেন। কিন্তু কিছুতেই মাস্কের অ্যাকাউন্টের ভিউ ও রিচ আগের মতো না হওয়ায় সম্প্রতি টুইটারের শীর্ষ প্রকৌশলীদের সঙ্গে বৈঠক করেন মাস্ক। বৈঠকে মাস্ক বলেন, ‘এটা হাস্যকর। আমার ১০ কোটির বেশি অনুসারী। কিন্তু আমার পোস্ট মাত্র কয়েক লাখ মানুষ দেখতে পারে।’


বৈঠকে মাস্ককে টুইটারের অভ্যন্তরীণ পর্যালোচনা তথ্য ও গুগল ট্রেন্ডেস চার্ট দেখানো হয়। দেখা যায়, গত এপ্রিলে গুগল ট্রেন্ডে মাস্কের স্কোর ১০০ থাকলেও বর্তমানে তা ৯-এ নেমে এসেছে। এ সময় এক প্রকৌশলী মাস্ককে বলেন, ‘টুইটার কেনার পর মানুষ তাকে (মাস্ক) তেমন গুরুত্ব দিচ্ছে না, আর তাই হয়তো তার জনপ্রিয়তা কমতে পারে।’ এ কথা শোনার পরপরই সেই প্রকৌশলীকে তাৎক্ষণিকভাবে চাকরিচ্যুত করেন মাস্ক।


এর আগেও সামাজিক যোগাযোগের মাধ্যমে নিজের সমালোচন করায় ইলন মাস্ক তিন কর্মীকে চাকরিচ্যুত করেছিলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও