কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নানা উদ্যোগেও কমেনি চালের দাম

সমকাল প্রকাশিত: ২৯ জুলাই ২০২২, ১১:৫১

প্রায় দুই মাস ধরে খাদ্য মন্ত্রণালয় ও জাতীয় ভোক্তা অধিদপ্তরের অভিযান, আমদানির অনুমতি, শুল্ক হ্রাসসহ সরকার নানা উদ্যোগ নিলেও নিয়ন্ত্রণে আসেনি চালের বাজার। উল্টো গত তিন-চার দিনের ব্যবধানে মিনিকেট ও নাজিরশাইল চালের কেজিতে দাম দুই থেকে চার টাকা পর্যন্ত বেড়েছে। এ ছাড়া নতুন করে মুরগি, আলু, মসুর ডালের দাম বেড়েছে। তবে কিছুটা স্বস্তি মিলবে সবজি ও মাছে।



বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজার, মগবাজার, তেজকুনিপাড়াসহ কয়েকটি বাজারে খোঁজ নিয়ে জানা গেছে, প্রতি কেজি মিনিকেট চাল মানভেদে বিক্রি হচ্ছে ৬৬ থেকে ৭২ টাকা। তিন-চার দিন আগে এর দাম ছিল ৬৬ থেকে ৭০ টাকা। কেজিতে দুই থেকে চার টাকা বেড়ে নাজিরশাইল বিক্রি হচ্ছে ৭৪ থেকে ৮৪ টাকায়। এ ছাড়া বিআর-২৮ জাতীয় চালের কেজিতে দুই টাকা বেড়ে ৫৬ থেকে ৫৮ টাকায় বিক্রি হচ্ছে। তবে মোটা চালের ক্ষেত্রে দাম অপরিবর্তিত দেখা গেছে। এ মানের চাল বিক্রি হচ্ছে ৪৮ থেকে ৫২ টাকা কেজি দরে।



চালের দাম বাড়ার কারণ সম্পর্কে কারওয়ান বাজারের খুচরা ব্যবসায়ী ইয়াসিন জেনারেল স্টোরের একজন বিক্রয়কর্মী বলেন, পাইকারি পর্যায়ে এখনও দাম কমেনি। আমদানি করা চালও বাজারে আসেনি। এ কারণে দাম কমছে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও