কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নোয়াখালীতে ছয় ‘জিনের বাদশা’ আটক

ঢাকা টাইমস নোয়াখালী প্রকাশিত: ২১ জুলাই ২০২২, ১৬:৫৪

নোয়াখালীর সদর ও বেগমগঞ্জ উপজেলার পৃথক স্থানে জেলা গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে ৬ প্রতারককে আটক করেছে। আটকরা নিজেদের জিনের বাদশা পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে একাধিক ব্যক্তির কাছ থেকে প্রায় ১ কোটি ৫ লাখ টাকা হাতিয়ে নিয়ে আত্মসাত করেছে।


এসময় তাদের কাছ থেকে বিভিন্ন কোম্পানির ১০টি মোবাইল সিম, ১টি ম্যাগনেট ও ১০টি ধাতব মুদ্রা জব্দ করা হয়। বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকরা হচ্ছেন, নোয়াখালী পৌর এলাকার লক্ষ্মী নারায়ণপুর এলাকার আবদুল মমিন (৬১), একই এলাকার ইমাম উদ্দিন রাসেল (৩৫), বেগমগঞ্জ উপজেলার দক্ষিণ শরীফপুর গ্রামের আজিজুল হক (৪১), নজরুল ইসলাম (২৬), চৌমুহনী পৌর হাজীপুর এলাকার নূর নবী মানিক (৪৭) এবং গোপালপুর ইউনিয়নের বসন্তবাগ গ্রামের নূর হোসেন (৫০)। পুলিশ জানায়, আটককৃত প্রতারকরা গত ২০১৮ সাল থেকে নিজেদের জিনের বাদশা পরিচয় দিয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিল।


তার নিজেদের মধ্যে যোগসাজসের মাধ্যমে কখনও মানুষকে লোভে ফেলে, কখনও ভয়ভীতি দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে টাকা আত্মসাত করে আসছে। এরই মধ্যে ওই দলের প্রধান আবদুল মমিন তার সহযোগীদের নিয়ে ৩জন ব্যক্তির কাছ থেকে বিকাশ ও নগদের মাধ্যমে সর্বমোট ১ কোটি ৫ লাখ টাকা হাতিয়ে নিয়ে ভাগাভাগি করে নিয়ে যায়। ভুক্তভোগীদের কাছ থেকে অভিযোগ পেয়ে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা টাকা হাতিয়ে নেওয়ার বিষয়টি স্বীকার করেছে। জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, আসামিদের জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে প্রতারণার কাজে ব্যবহৃত মূল ম্যাগনেটটি পলাতক আরেক প্রতারক রিপনের কাছে আছে। এ চক্রের অন্য সদস্যদের আটক করতে অভিযান চলমান রয়েছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও