কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইলন মাস্কের সঙ্গে সম্পর্ক রাখতে চান না মেয়ে

www.ajkerpatrika.com প্রকাশিত: ২২ জুন ২০২২, ১০:১৬

বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের ট্রান্সজেন্ডার মেয়ে আইনত তাঁর নাম এবং লিঙ্গ পরিবর্তনের জন্য আদালতে আবেদন করেছেন। নতুন পরিচয়ের পাশাপাশি বাবার সঙ্গে কোনো সম্পর্কও রাখতে চান না মাস্কের মেয়ে। বিবিসির খবরে এমনটাই জানানো হয়েছে। 



মাস্কের মেয়ে বলেছেন, ‘আমি আমার জন্মদাতা পিতার সঙ্গে কোনো উপায়ে, কোনো কিছুতেই সম্পর্ক রাখতে চাই না।’ 


আজকের পত্রিকা অনলাইনের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
আদালতে জমা দেওয়া নথি অনুযায়ী, সম্প্রতি ১৮ বছরে পা দিয়েছেন জেভিয়ার আলেক্সান্ডার মাস্ক। নিজের লিঙ্গ পরিচয় পরিবর্তনের যাবতীয় তথ্য জমা করেছেন মাস্কের মেয়ে। নতুন নামের জন্যও রেজিস্ট্রার করেছেন তিনি। 



জানা গেছে, গত এপ্রিলে সান্তা মনিকার লস অ্যাঞ্জেলেস কাউন্টি সুপ্রিম কোর্টে নাম পরিবর্তন এবং নতুন জন্ম সনদের জন্য পিটিশন করেন মাস্কের মেয়ে। 


পিটিশনে জাস্টিন উইলসনের নাম তাঁর মা হিসেবে উল্লেখ করেছেন জেভিয়ার। তিনি বলেন, ‘আমার জন্মসনদে লিঙ্গের জায়গায় পুরুষ উল্লেখ করা রয়েছে, কিন্তু লিঙ্গ পরিবর্তনের পর বর্তমানে আমি একজন নারী। নতুন পরিচয়পত্রে আমি বাবার নাম উল্লেখ চাই না।’ 


২০০৮ সালে এলন মাস্কের সঙ্গে বিচ্ছেদ হয় তাঁর স্ত্রী জাস্টিন উইলসনের। তারপর থেকে মায়ের সঙ্গেই থাকতেন জেভিয়ার। ফলে স্বাভাবিকভাবেই বাবার সঙ্গে দূরত্ব বাড়তে শুরু করে তাঁর। 


প্রসঙ্গত, মে মাসেই রিপাবলিকান পার্টির প্রতি নিজের সমর্থন ঘোষণা করেছিলেন মাস্ক। এই রিপাবলিকানরাই গোটা দেশজুড়ে রূপান্তরকামীদের ক্ষমতা সীমিত করার আইন প্রস্তাব করেছিল। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও