কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রজন্ম যেন কামাল লোহানীদের ভুলে না যায়

চ্যানেল আই আশরাফ সিজেল প্রকাশিত: ২১ জুন ২০২০, ০০:০২

প্রজন্ম যেন কামাল লোহানীদের ভুলে না যায় মতামত - আশরাফ সিজেল ২১ জুন, ২০২০ ০০:০২ কলা গাছের শহীদ মিনার। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে তৈরি করা এই শহীদ মিনার ভেঙে পুকুরে ফেলে দিয়েছিলেন উপজেলা জামায়াতের সেক্রেটারি ও মাদ্রাসার তৎকালীন অধ্যক্ষ মাওলানা আবু তালেব। মাদ্রাসার শিক্ষার্থীদের বানানো শহীদ মিনার ভেঙে ফেলার সংবাদ পাঠায় পত্রিকা অফিসে। পরদিন ছাপা হয়।


বেশ কিছুদিন পর ভাষা সৈনিক বরেণ্য সাংবাদিক কামাল লোহানী চাচাকে ফোনে এ বিষয়টি অবহিত করার পর তিনি বললেন: কী বলেন আশরাফ, স্বাধীন দেশে এও কি সম্ভব! একসময় মুক্তিযুদ্ধের চেতনা বিকাশের পুরোধা বরণ্যে কামাল লোহানীর সম্পাদনায় দৈনিক প্রভাত পত্রিকায় সংবাদদাতা হিসেবে কাজ করতাম।

সেই সুবােদ ঢাকায় আসলে শান্তিনগরের অফিসে হঠাৎ দেখা করার সুযোগ হতো। আমাদের শৈশবে এভাবে কলাগাছ দিয়ে শহীদ মিনার বানাতাম। এটা আমাদের আবেগের সঙ্গে জড়িত। স্বাধীনতার সঙ্গে জড়িত। স্বাধীন দেশে জামায়াত নেতা কর্তৃক শহীদ মিনার ভাঙার বিষয়টি সংবাদ করেছি আমার চেতনায়।

পরে এই সংবাদ উচ্চ আদালত স্বপ্রণোিদত হয়ে রুল জারি করেন। শেষ পর্যন্ত উপেজলা জামায়াত সেক্রেটারি মাওলানা আবু তালেবকে আটক করা হয়। উচ্চ আদালত বলেন, রাজাকার, স্বাধীনতা বিরোধীদের বাংলাদেশের থাকার কোন অধিকার নেই। ত্রিশ লাখ লোকের রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও