কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৭০০ নিরাপত্তাকর্মী, তবু অনিরাপদ ক্যাম্পাস

www.ajkerpatrika.com ঢাকা বিশ্ববিদ্যালয় প্রকাশিত: ০৮ মার্চ ২০২৪, ১২:৫৭

চুরি, ছিনতাই, মাদক কারবারসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের ঘটনায় প্রায়ই খবরের শিরোনাম হয় প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। শিক্ষা ও গবেষণার স্বার্থে নিরিবিলি পরিবেশ নিশ্চিত করার দাবি থাকলেও অপরাধী, ভবঘুরে ও ভাসমান লোকজনের অবাধ বিচরণে দিন দিন অনিরাপদ হয়ে উঠছে ঢাবি ক্যাম্পাস। অথচ হল, আবাসিক এলাকাসহ পুরো ক্যাম্পাসের নিরাপত্তার জন্য প্রায় ৭০০ নিরাপত্তাপ্রহরী নিয়োজিত আছেন বিশ্ববিদ্যালয়ে। 


এত নিরাপত্তাকর্মী থাকার পরও প্রতিনিয়ত অপরাধমূলক কর্মকাণ্ড ঘটছে ক্যাম্পাসে। সর্বশেষ গত ২৯ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের বাসভবন এলাকা এবং টিএসসি থেকে দুই নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় উপাচার্যের বাসভবন এলাকায় নবজাতক ফেলে যাওয়া ব্যক্তিকে পুলিশ আটক করলেও অন্য নবজাতক ফেলে যাওয়া ব্যক্তিকে চিহ্নিত করা যায়নি। প্রক্টর অফিস এবং গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন খবর থেকে জানা যায়, গত পাঁচ বছরে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ২১টি নবজাতকের মরদেহ উদ্ধার হয়েছে।


গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় বিশ্ববিদ্যালয় এলাকায় একই দিনে ভিন্ন ভিন্ন জায়গায় ৪টি ককটেলের বিস্ফোরণ ঘটে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের সামনের এলাকা, কলাভবন, টিএসসিসহ বিভিন্ন জায়গায় সে সময় একাধিক ককটেল বিস্ফোরণ ও উদ্ধার করা হয়। এসব ঘটনায়ও কাউকে আটক করতে পারেনি প্রশাসন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও