কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছবি সংগৃহীত

শুধু একজন প্রযোজক হিসেবেই থাকতে চাই: সাজু মুনতাসির

কুদরত উল্লাহ
সহ-সম্পাদক, বিনোদন
প্রকাশিত: ২১ মার্চ ২০১৭, ১৩:১১
আপডেট: ২১ মার্চ ২০১৭, ১৩:১১

সাজু মুনতাসির। ছবি: ফেসবুক থেকেও নেওয়া।

(প্রিয়.কম) দীর্ঘ সময় ধরে নিয়মিত অভিনয় করছেন অভিনেতা সাজু মুনতাসির। তবে এখন আর অভিনয়ে নিয়মিত নেই তিনি। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান নিয়েই ব্যস্ত সময় পার করছেন তিনি। গত ১৮ মার্চ অনুষ্ঠিত টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’ এর নির্বাচনে তিনি সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন। নব্যনির্বাচিত কমিটির পরিকল্পনা ও তার সমসাময়িক কাজ নিয়ে মুঠোফোনে কথা হলো প্রিয়.কম এর সঙ্গে।

প্রিয়.কম: কেমন আছেন আপনি?

সাজু মুনতাসির: ভালো আছি। আপনি কেমন আছেন?

প্রিয়.কম: ভালো। প্রথমেই আপনাকে শুভেচ্ছা জানাচ্ছি নির্বাচিত হওয়ায়।

সাজু মুনতাসির: আপনাকে অনেক ধন্যবাদ।

প্রিয়.কম: আপনাদের এখন মূল পরিকল্পনা কী?

সাজু মুনতাসির: ১১ থেকে ১২ বছরের পুরানো এই সংগঠনটির নির্বাচন হয়েছে। নির্বাচনে জয়ী হয়েছি। এখন আসলে দায়িত্ব অনেক বেড়ে গেল। আমাদের প্রযোজকদের যে সমস্যা আছে তাই নিয়েই আসলে প্রথমে কাজ করব। সবাই কে নিয়ে একসঙ্গে আসলে এগিয়ে যেতে হবে। শপথ গ্রহণের পর আমরা একটি অফিস নেবো। আমাদের পরিচয়পত্র করার পরিকল্পনা করেছি। এই দুটি কাজ জরুরি হয়ে গেছে। তাই এই কাজগুলো আগে করব। তারপর আমাদের যে অন্যান্য সংগঠন রয়েছে তাদের সঙ্গে বসব। আসলে প্রধান কথা হচ্ছে আমাদের সমন্বয় করতে হবে সবার সঙ্গে। তাহলেই সকল সমস্যার শেষ হবে।

প্রিয়.কম: বর্তমান সময়ে অনেক কম টাকায় নাটক নির্মাণ হচ্ছে। এটা নিয়ে কি কিছু ভাবছেন?

সাজু মুনতাসির: অবশ্যই। এখন অনেক কম টাকায় নাটক নির্মাণ হচ্ছে। তার কারণ আমরা এতদিন কোন নিয়মেরই মধ্যে ছিলাম না। এটাও আমাদের সংগঠনের মূল পরিকল্পনার মধ্যে রয়েছে। আমরা খুঁজে বের করব কেন আসলে এত কম টাকায় নাটক নির্মাণ হচ্ছে। আমরা ভালো বাজেটে ভালো নাটক নির্মাণের সেই প্রচেষ্টাই করব।

প্রিয়.কম: মিডিয়াতে গত ছয় থেকে সাত বছরে প্রায় ৮০ ভাগ প্রযোজক এখন আর নাটকে অর্থলগ্নি করেন না। এরকমটা কেন হলো?

সাজু মুনতাসির: আসলে আপনার কথা সত্য। অনেক প্রযোজকই হারিয়ে গিয়েছেন। তার কারণ হিসেবে আমার কাছে মনে হয়েছে, যারা অল্প কিছু নাটক নির্মাণে টাকা দিয়েছেন তারাই মূলত ঝরে পড়েছেন। কিন্তু আসলে যাদের মূল লক্ষ্য ছিল নাটক প্রযোজনা করবেন তারা কিন্তু ঠিকই আছেন। এখনও তারা নাটক প্রযোজনা করছেন। আর সময়ের সাথে সাথে অনেক কিছুরই পরিবর্তন ঘটে এখানেও ঘটেছে।

প্রিয়.কম: চ্যানেলগুলো অনেক সময়ই প্রযোজকদের প্রাপ্ত টাকা দেয় না। কথাটা কতটুকু সত্য?

সাজু মুনতাসির: পুরাপুরি সত্য না। কারণ দুয়েকটি চ্যানেলের জন্য সব চ্যানেলকে দোষ দিয়ে লাভ নেই। বেশির ভাগ চ্যানেলই টাকা ঠিকমত টাকা দিয়ে দেয়। আর যে চ্যানেলগুলো টাকা নিয়ে ঝামেলা করে আমরা তাদের সঙ্গে বসব। সমস্যাটি নিয়ে কথা বলব। আলোচনার মাধ্যমেই সকল সমস্যার সমাধান হবে।

প্রিয়.কম: যারা আপনাকে নির্বাচিত করেছেন সেই ভোটারদের উদ্দেশ্যে কী বলবেন?

সাজু মুনতাসির: অনেক অনেক ধন্যবাদ। ভোটারা আমাকে বিশ্বাস করে নির্বাচিত করেছে। হয়তো তারা আমার উপর অনেক আশা করেছেন। আমি তাদের আশা পূরণ করার চেষ্টা করব।

প্রিয়.কম: আপনি অভিনয়ে নেই অনেক দিন। বিষয়টা কী?

সাজু মুনতাসির: অভিনয়ে আর ফিরছি না। এখন আমি শুধু একজন প্রযোজক হিসেবেই থাকতে চাই। আমাদের সংগঠনের হয়ে ভালো কিছু দিতে চাই এই মিডিয়াকে।

প্রিয়.কম: অনেক ধন্যবাদ আপনাকে সময় দেওয়ার জন্য।

সাজু মুনতাসির: আপনাকে ও প্রিয়.কমকেও অনেক ধন্যবাদ।

সম্পাদনা: গোরা