সোয়া ৫ লাখ টাকার মধ্যে হজ প্যাকেজ করতে চায় সরকার

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২৪, ১১:৩০

সৌদি আরব প্রান্তের খরচের হিসাব না পাওয়া ও বিমান ভাড়া চূড়ান্ত না হওয়ায় আটকে আছে হজ প‌্যাকেজ ঘোষণা। চলতি বছর হজের খরচ প্রায় ৬ লাখ টাকার কাছাকাছি চলে গিয়েছিল। হজ প্যাকেজের মূল্য চলতি বছরের চেয়ে কমানোর চেষ্টা করা হবে বলে ইতোমধ‌্যে ঘোষণা দিয়েছে অন্তর্বর্তী সরকার।


সব খরচের হিসাব না পাওয়া গেলেও আগামী বছরের হজের খরচ চলতি বছরের চেয়ে কমপক্ষে ৫০ হাজার টাকা কমিয়ে সোয়া ৫ লাখ টাকার মধ‌্যে রাখতে চায় সরকার। চলতি (অক্টোবর) মাসের শেষ সপ্তাহে প‌্যাকেজ ঘোষণার জোর চেষ্টা চলছে। তবে একান্তই সম্ভব না হলে নভেম্বরের প্রথম সপ্তাহে প‌্যাকেজ ঘোষণা অনেকটাই নিশ্চিত বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।


চলছে হজের প্রাথমিক নিবন্ধন


আগামী বছর হজে যেতে ১ সেপ্টেম্বর থেকে হজের প্রাথমিক নিবন্ধন শুরু হয়েছে। তিন লাখ টাকা জমা দিয়ে প্রাথমিক নিবন্ধন করতে হচ্ছে। হজ প্যাকেজ মূল্যের বাকি টাকা প্যাকেজে নির্ধারিত সময়ের মধ্যে পরিশোধ করতে হবে। যদিও এরমধ‌্যে মিনা ও আরাফাহর ময়দানে কাঙ্ক্ষিত জোনে তাঁবু বরাদ্দ পেতে আগামী ২৩ অক্টোবরের মধ্যে হজের নিবন্ধন করার অনুরোধ জানিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। এ সময়ের মধ‌্যে নিবন্ধন না করলে হজযাত্রীদের ভোগান্তিতে পড়তে হবে বলেও জানিয়েছে মন্ত্রণালয়। যদিও ৩০ নভেম্বর পর্যন্ত হজের নিবন্ধন চলবে বলে আগেই জানিয়েছে সরকার।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও