কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আন্তর্জাতিক গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন

প্রথম আলো প্রকাশিত: ০৪ জানুয়ারি ২০২৪, ২২:৫৮

বাংলাদেশের জাতীয় নির্বাচন নিয়ে কয়েক দিন ধরে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোতে গুরুত্ব দিয়ে সংবাদ প্রকাশ করা হচ্ছে। বিবিসি, রয়টার্স, ওয়াশিংটন পোস্ট, আল-জাজিরাসহ বিশ্বের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যমগুলোর শিরোনাম হচ্ছে বাংলাদেশের নির্বাচন।


এসব প্রতিবেদনে উঠে আসছে, ৭ জানুয়ারি বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাওয়া জাতীয় নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগসহ বেশ কয়েকটি দল অংশ নিচ্ছে। তবে প্রধান বিরোধী দল বিএনপিসহ অনেকগুলো দল এই নির্বাচন বর্জন করেছে। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচনের দাবিতে নানা কর্মসূচি পালন করছে এই দলগুলো।


ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশে ৭ জানুয়ারি জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তবে নির্বাচনের ফল কী হবে, তা আগেই বোঝা যাচ্ছে। প্রধান বিরোধীরা নির্বাচন বর্জন করায় এবং তাদের অনেক নেতা কারাগারে থাকায় সংসদে টানা চতুর্থবারের মতো নির্বাচিত হতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।


গতকাল বুধবার মার্কিন সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনের শিরোনাম ছিল—‘একসময় বাংলাদেশে গণতন্ত্রের জন্য লড়াই করেছেন শেখ হাসিনা। তাঁর সমালোচকেরা বলছেন, তিনি এখন এর (গণতন্ত্র) জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছেন’। গতকাল সংবাদমাধ্যমটিতে প্রকাশিত আরেক প্রতিবেদনের শিরোনাম করা হয়—‘বাংলাদেশে রোববার ভোট, তরুণ ভোটাররা রাজনৈতিক বিশৃঙ্খলামুক্ত ভবিষ্যতের স্বপ্ন দেখেন’।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও