কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সম্পর্ক আর আগের মতো নেই? জেনে নিন ঠিক করার উপায়

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৩ জানুয়ারি ২০২৪, ১৩:৩৮

সম্পর্কগুলো অনেকটা বাগানের মতো, ফুল ফোটানোর জন্য এর লালন-পালন এবং যত্নের প্রয়োজন হয়। সম্পর্কের শুরুর মতো পরবর্তী সময়ে একই উত্তাপ নাও থাকতে পারে। ধীরে ধীরে ম্লান হয়ে আসতে পারে ঝলমলে দিনগুলো। এই পরিবর্তন স্বাভাবিক। কিন্তু এভাবে চলতে দিলে একটা সময় সম্পর্ক টিকিয়ে রাখারই আর কোনো কারণ খুঁজে পাবেন না। তাই শুরু থেকেই যত্ন নিন। যদি সম্পর্ক কোনো কারণে ম্লান হয়ে গেছে বলে মনে হয় তবে তা আবার আগের মতো প্রাণবন্ত করতে চেষ্টা করতে হবে। চলুন জেনে নেওয়া যাক এক্ষেত্রে আপনার করণীয়-


১. মন খুলে কথা বলুন


ওপাশ থেকে চুপ হয়ে গেলে এপাশ থেকেও চুপ হয়ে যাবেন না। মন খুলে কথা বলুন। সারাক্ষণ সংসারের হিসাব-নিকাশ, ডাল-চালের হিসাব বাদ দিয়ে নিজেদের ভালোলাগার কিছু নিয়ে গল্প করুন। আপনার ভয়, আপনার স্বপ্ন, অদ্ভুত খাবারের আকাঙ্ক্ষা সবকিছু তাকে বলুন। সে আপনার একান্ত আপনজন। তার সামনে প্রয়োজন নেই ইগো ধরে রাখার। মন খুলে হাসুন। কথা বলুন। এটি সম্পর্কের ক্ষেত্রে জাদুকরী প্রভাব রাখে। সবকিছু আবার প্রাণবন্ত করে দেয়।


২. একসঙ্গে নতুন অ্যাডভেঞ্চারে যান


নতুন কিছু করার চেষ্টা করুন। নতুন কোনো জায়গায় ঘুরতে যান। দু’জন মিলে ঘুরে আসুন কাছে অথবা দূরে কোথাও থেকে। নতুন কোনো শখ পূরণের চেষ্টা করুন। আপনাদের স্বপ্নের কোনো শহর বা স্থানে বেড়াতে যান। এগুলো আপনাদের সম্পর্কের ক্ষেত্রে ওষুধের মতো কাজ করবে। প্রায় ভাঙতে বসা সম্পর্ক আবার জোড়া লাগতে শুরু করবে। আপনারা দু’জন দু’জনকে আসলেই কতটুকু চান তা বুঝতে পারবেন। সেভাবেই সম্পর্ক এগিয়ে নিতে পারবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও