কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিয়ের পরে বেশিরভাগ নারী যে ৫ ভুল করে

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০২ ডিসেম্বর ২০২৩, ১২:৪৭

বিয়ের পর শুরু হয় নতুন জীবনের। অনেককিছুই পরবর্তিত হয়। অনেক নতুন অভ্যাসে মানিয়ে নিতে হয়। ছাড় দিতে হয় অনেকক্ষেত্রে। বিয়ের পরে সম্পর্কটি সুন্দর করার প্রচেষ্টা থাকে স্বামী-স্ত্রী দু’জনেরই। কিন্তু কিছু ভুল হয়ে যেতেই পারে। হয়তো অনেক সময় তারা বুঝতেও পারেন না যে এটি ভুল। হয়তো সেটি থাকে সুন্দর কিছু করার প্রচেষ্টা। কিন্তু তা প্রয়োগের ভুলে হয়ে যায় নেতিবাচক কিছু। সেখান থেকে বাড়তে পারে দাম্পত্য জীবনে অশান্তি। চলুন জেনে নেওয়া যাক এমন ৫টি ভুল সম্পর্কে, যেগুলো বেশিরভাগ নারীই বিয়ের পর করে থাকে-


১. নিজেকে অবহেলা করা


বেশিরভাগ নারীই স্ত্রী এবং মা হিসাবে তার ভূমিকাকে নিজের মঙ্গলের চেয়ে অগ্রাধিকার দেয়। যদিও পরিবার অত্যন্ত গুরুত্বপূর্ণ, পরিবারের প্রতি অনুভূতি বজায় রাখাও অপরিহার্য। কিন্তু ব্যক্তিগত আগ্রহ, শখ, লক্ষ্য বা নিজের যত্নের প্রতি অবহেলা করার অভ্যাস দাম্পত্য জীবনের তৃপ্তি কমিয়ে দিতে পারে। তাই নিজেকে সমৃদ্ধ করা এবং ব্যক্তিগত ও পারিবারিক জীবনের মধ্যে ভারসাম্য বজায় রাখা গুরুত্বপূর্ণ।


২. সমস্যার সমাধান না করে এড়িয়ে যাওয়া


যেকোনো সম্পর্কের মধ্যে দ্বন্দ্ব ঘটতেই পারে। কিন্তু সমস্যার সমাধান করার পরিবর্তে সেটি এড়িয়ে যাওয়া ক্ষতিকারক হতে পারে। কিছু নারী সম্প্রীতি বজায় রাখার জন্য দ্বন্দ্ব এড়িয়ে যেতে চায়। কিন্তু অমীমাংসিত সমস্যাগুলো সম্পর্কের ওপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে। তাই সমস্যা দেখা দিলে শুরুতেই সমাধান করে নেওয়া সবচেয়ে ভালো।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও