কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রস্তুত ১৩ র‌্যাম্প, খুলছে না বনানী-মহাখালী

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ৩০ আগস্ট ২০২৩, ১০:১৪

যানবাহন চলাচলের জন্য প্রস্তুত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের একাংশ। আগামী ২ সেপ্টেম্বর বিমানবন্দরের কাছের কাওলা থেকে তেজগাঁও পর্যন্ত ১১ দশমিক ৫ কিলোমিটার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। র‌্যাম্পসহ এই পথের মোট দৈর্ঘ্য সাড়ে ২২ কিলোমিটার। আনুষ্ঠানিকভাবে যানবাহন চলাচল করবে তিন সেপ্টেম্বর সকাল ৬টা থেকে। তবে মোটরসাইকেল ও থ্রি হুইলার কোনো বাহন এক্সপ্রেসওয়েতে চলবে না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।


সেতু বিভাগের তথ্যমতে, ১১ দশমিক ৫ কিলোমিটার উড়াল সড়কে র‌্যাম্প ১১ কিলোমিটার। বিমানবন্দর কাওলা থেকে মোট ১৫টি র‌্যাম্প নির্মিত হচ্ছে। এর মধ্যে ১৩টি খুলে দেওয়া হবে। বনানী ও মহাখালী র‌্যাম্প এখনো পুরোপুরি প্রস্তুত নয়। আপাতত র‌্যাম্প দুটি খুলছে না। প্রকল্পের সার্বিক কাজের অগ্রগতি ৬৫ শতাংশ। তেজগাঁও পর্যন্ত কাজের অগ্রগতি শতভাগ।


সরেজমিনে ফার্মগেট এলাকায় গিয়ে দেখা যায়, মনোয়ারা পার্ক ঘেঁষে নেমে এসেছে একটি মসৃণ সড়ক। দেখলে মনে হবে কোনো ফ্লাইওভার মিশে গেছে সড়কে। কয়েকজন শ্রমিক সেই সড়কে কাজ করছেন। এটা মূলত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের র‌্যাম্প। এই র‌্যাম্পটি মেট্রোরেল ঘেঁষে নির্মিত। কোনো যাত্রী মেট্রোরেল ভ্রমণ শেষে র‌্যাম্পের মাধ্যমে ফার্মগেট থেকে দ্রুতসময়ে পাড়ি দিতে পারবেন বিমানবন্দর। র‌্যাম্পটি ফার্মগেট থেকে হলিক্রস, রেলস্টেশনের ওপর দিয়ে মিলিত হয়েছে উড়াল সড়কে। এছাড়া বিজয় সরণি-তেজগাঁও ফ্লাইওভারের দুই পাশ কেটে উড়াল সড়কে ওঠানামার ব্যবস্থা করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও