কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নেপাল থেকে জলবিদ্যুৎ আমদানি চূড়ান্ত : নসরুল হামিদ

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৭ আগস্ট ২০২৩, ১৯:৪৭

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানিয়েছেন, নেপাল থেকে জলবিদ্যুৎ আমদানি প্রায় চূড়ান্ত। রোববার (২৭ আগস্ট) সচিবালয়ে বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়ার অবকাঠামো বিষয়ক আঞ্চলিক পরিচালক পঙ্কজ গুপ্তা-এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ কথা জানান। এসময় তারা পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।
 
সাক্ষাৎকালে কৌশলগত পলিসি সংলাপ, ভবিষ্যতের সম্পৃক্ততা এবং বিদ্যুৎ ও জ্বালানি খাতের পোর্টফলিও সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। নেপাল ও ভুটান থেকে বিদ্যুৎ আমদানি, ক্রস বর্ডার ট্রেড, ইলেকট্রিক ভেহিক্যাল, নবায়নযোগ্য জ্বালানি, লিথিয়াম ব্যাটারি, লেড ব্যাটারি, গ্যাস মিটার, জ্বালানি নিরাপত্তা পাওয়ার সিস্টেম হালনাগাদকরণ, স্মার্ট গ্রিড, অফশোর বায়ু বিদ্যুৎ, সঞ্চালন ব্যবস্থা, গ্যাস পাইপলাইনসহ ইত্যাদি বিষয় আলোচনায় স্থান পায়।


পঙ্কজ গুপ্তা বলেন, বাংলাদেশে আনন্দের সঙ্গে বিভিন্ন প্রকল্পে কাজ করতে চাই। জ্বালানি নিরাপত্তা, নবায়নযোগ্য জ্বালানি, জ্বালানি দক্ষতা সংক্রান্ত প্রকল্পে অর্থায়ন এবং বেসরকারি অর্থায়ন ও বেসরকারি ব্যক্তি বা প্রতিষ্ঠানের অংশগ্রহণে সহযোগিতা করা যেতে পারে। এসময় তিনি গ্যাস মিটারিং প্রকল্পের দ্রুততম কার্যক্রমের ওপর জোর দেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও