কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যাত্রী ভোগান্তি দূর করুন

প্রথম আলো সম্পাদকীয় প্রকাশিত: ১৯ জুলাই ২০২৩, ০৮:০২

আমরা হামেশাই শুনি দেশে রেলপথে প্রভূত উন্নয়ন ঘটেছে। কিন্তু ময়মনসিংহের ব্যস্ত রেলস্টেশন বিসকার চিত্র পুরোপুরি ভিন্ন। স্টেশনটির দাপ্তরিক কাজকর্ম বন্ধ হয়ে আছে ১০ বছর ধরে। লোকাল ট্রেন এই স্টেশনে দিনে ১২ বার থামে। প্রতিদিন হাজারখানেকের বেশি যাত্রী ওঠানামা করে।


কিন্তু ট্রেনগুলো যাত্রী ওঠানামার জন্য যথেষ্ট সময় দেয় না, আবার বিসকা থেকে টিকিট কাটারও সুযোগ নেই। ফলে বিসকা স্টেশনের যাত্রীদের শম্ভুগঞ্জ রেলস্টেশনে নেমে টিকিট সংগ্রহ করে আবারও ট্রেনে চড়তে হয়।


প্রথম আলোর প্রতিবেদক নিজেই বিসকা থেকে ময়মনসিংহ পর্যন্ত রেল ভ্রমণ করেন। তিনি শতাধিক যাত্রীকে স্টেশনে অপেক্ষা করতে দেখেন। তাঁরা হুড়মুড় করে ট্রেনে চাপেন এবং একজন ছাড়া কেউই শম্ভুগঞ্জে স্টেশনে নেমে টিকিট কাটেননি।


১০ বছর ধরে স্টেশনের কার্যক্রম বন্ধ থাকায় মোটাদাগে তিনটি সমস্যা হচ্ছে। প্রথমত, দাপ্তরিক কার্যক্রম না থাকায় ট্রেনের সময়সূচি সম্পর্কে বিসকা এলাকার বাসিন্দারা কোনো খোঁজখবর পাচ্ছেন না।


ফলে অফিস-আদালতগামী মানুষ এবং যাঁরা শাকসবজি নিয়ে ময়মনসিংহে যান, তাঁরা সমস্যায় পড়ছেন। দ্বিতীয়ত, ওঠানামার জন্য খুব অল্প সময় দেওয়ায় হুড়মুড়িয়ে উঠতে গিয়ে অনেকেই আঘাত পেতে পারেন। তৃতীয়ত, পরের স্টেশনে নেমে আর ৩ নম্বর সমস্যা হলো বাংলাদেশ রেলওয়ে বিপুল অঙ্কের রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও