কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

খালি পেটে যে খাবারে সুস্থ থাকবে শরীর

আরটিভি প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ১২:০৭

দৈনন্দিন জীবনে আমরা সবাই কমবেশি ব্যস্ত, সারাদিন ছুটে চলেছি। ফলে ঠিক সময়ে খাওয়ার কথা আমাদের মনে থাকে না। খিদে পেলে যা খুশি তাই খেয়ে নিই। আর সেখান থেকেই নানাবিধ সমস্যা দেখা যায়। রাতের খাবার থেক সকালের খাবারের মধ্যে দীর্ঘ একটা সময়ের বিরতি থাকে। আর এই সময়ে ঠিকঠাক খাবার খাওয়া খুব জরুরি। কারণ খালি পেটে সঠিক খাবারই আমাদের সারাদিনের হজম ক্রিয়া ঠিক রাখে। বলা যায় শরীর সুস্থ রাখার এটাই হল চাবিকাঠি। দেখে নিন, সকালে উঠে কোন খাবার দিয়ে দিনের শুরু করবেন।


জেনে নিন-


স্ট্রবেরি-কলা স্মুদি- সারাদিনের কাজের জন্য সকালে সুস্বাদু এবং পুষ্টিকর নাস্তা খুবই প্রয়োজনীয়। অনেকেই ব্যস্ততার কারণে সকালের খাবার গ্রহণ করেন না, যা শরীরের জন্য একদমই ভালো না। আপনার হাতে যদি ৫ মিনিট সময় থাকে তাহলে সকালে ঝটপট তৈরি করে নিতে পারেন পুষ্টিকর স্ট্রবেরি-কলা স্মুদি।


উপকরণ : একটি ঠাণ্ডা কলা, দেড় কাপ ঠাণ্ডা স্ট্রবেরি, শুকনো বাদাম ও বীজ, দেড় কাপ নারকেল দুধ বা দুধ। সব উপকরণগুলো একটি ব্লেন্ডারে দিয়ে মসৃণ না হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন। ব্লেন্ড হয়ে গেলে একটি বাটিতে মিশ্রণটি ঢেলে এর ওপরে বেরি, চিয়া বীজ, আরও কলার টুকরো বা আপনার পছন্দের অন্য কোনো ফল দিয়ে তৈরি করে নিতে পারেন এই সুস্বাদু পুষ্টিকর নাস্তা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও