কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইনস্টাগ্রামে মন্তব্যের সঙ্গে জিআইএফ ভিডিও দেওয়া যাবে

প্রথম আলো প্রকাশিত: ১৮ মে ২০২৩, ১৬:৩৮

গ্রাফিকস ইন্টারচেঞ্জ ফরম্যাটের (জিআইএফ) ভিডিওর মাধ্যমে বন্ধুদের পোস্টে প্রতিক্রিয়া জানানোর সুযোগ চালু করেছে ইনস্টাগ্রাম। নতুন এ সুবিধা চালুর ফলে ফেসবুকের আদলে ইনস্টাগ্রামের পোস্টেও নিজেদের মন্তব্য লেখার পাশাপাশি জিআইএফ ব্যবহার করা যাবে। ফলে আগের তুলনায় নিজেদের অনুভূতি আরও ভালোভাবে বন্ধুদের জানানো যাবে।


ইনস্টাগ্রামের তথ্যমতে, পোস্টের মন্তব্য অপশনে সহজেই জিআইএফ ব্যবহার করা যাবে। এ জন্য প্রথমে বন্ধু বা পরিচিত ব্যক্তিদের ইনস্টাগ্রাম পোস্টের মন্তব্য বক্সের পাশে থাকা জিআইএফ আইকনে ক্লিক করতে হবে। এরপর পছন্দের জিআইএফ নির্বাচন করলেই সেটি মন্তব্যের সঙ্গে যুক্ত হয়ে যাবে। ব্যবহারকারীরা চাইলে সার্চ করেও পছন্দের জিআইএফ ব্যবহার করতে পারবেন।


ইনস্টাগ্রামে জিআইএফ ব্যবহারের সুযোগ চালুর জন্য ২০২০ সালে ৪০ কোটি ডলারের বিনিময়ে জিআইএফভিত্তিক অনলাইন তথ্যভান্ডার ‘জিফি’ কিনে নেয় ইনস্টাগ্রামের মূল প্রতিষ্ঠান মেটা। আর তাই নতুন এ সুবিধা চালুর ফলে প্রতিষ্ঠানটির অনলাইন তথ্যভান্ডার কাজে লাগিয়ে সহজে প্রয়োজন অনুযায়ী জিআইএফ ব্যবহার করতে পারবেন ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা। পর্যায়ক্রমে সব দেশে জিআইএফ সুবিধা চালু করা হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও