কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিমানবন্দরে ৮২ লাখ টাকার স্বর্ণসহ ধরা বেবিচকের গাড়িচালক

সমকাল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকা প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২৩, ১৭:৩১

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) গাড়ি চালক সালেহকুজ্জামানকে ৫টি স্বর্ণের বার ও ৫০টি স্বর্ণের চেইনসহ আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।


শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক। 


তিনি জানান, গাড়িচালক সালেকুজ্জামান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২১ নম্বর গেইট ব্যবহার করে টার্মিনালের ভেতরে প্রবেশ করেন। এরপর ১ নম্বর লাগেজ বেল্টের টয়লেট থেকে স্বর্ণের বার ও চেইনগুলো সংগ্রহ করেন। স্বর্ণগুলো নিয়ে কাস্টমসের গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তার আচরণ ও গতিবিধি দেখে এপিবিএনের গোয়েন্দা দলের সন্দেহ হলে তাকে আটক করা হয় এবং জিজ্ঞাসাবাদের জন্য এপিবিএন অফিসে নেওয়া হয়।


জিয়াউল হক আরও জানান, এপিবিএনের অফিসে এনে গাড়িচালক সালেহকুজ্জামানকে জিজ্ঞাসাবাদ করা হলে এক পর্যায়ে তিনি স্বর্ণ চোরাচালানের কথা স্বীকার করেন। পরে তিনি নিজেই স্বর্ণের প্যাকেটগুলো বের করে দেন। স্বর্ণের বারগুলো কালো স্কচটেপে এবং চেইনগুলো সাদা স্কচটেপে মোড়ানো ছিল। পাঁচটি স্বর্ণের বারের (প্রতিটি ৯৯.৯৬ গ্রাম) ওজন ৪৯৯.৬২ গ্রাম এবং স্বর্ণের চেইনের ওজন ৩২৩.৯০ গ্রাম। সবমিলিয়ে মোট ৮২৩.৫২ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়, যার বাজারমূল্য প্রায় ৮২ লাখ টাকা।


স্বর্ণ উদ্ধারের ঘটনায় ফৌজদারি আইনে বিমানবন্দর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান আর্মড পুলিশ ব্যাটালিয়নের এই কর্মকর্তা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও