কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অবসরে ভিলিয়ার্স ও গেইলের জার্সি

সমকাল প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ১৩:০১

দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স, অন্যদিকে ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল। আইপিএলের রয়্যাল চ্যালেঞ্জার্সের হয়ে ব্যাট হাতে দাপট দেখাতেন তারা। ক্লাবের সাবেক দুই লিজেন্ডারি ক্রিকেটারকে এবার সম্মানিত করার উদ্যোগ নিয়েছে আইপিএলের এই ফ্র্যাঞ্চাইজি। তাদেরকে ক্লাবের হল অব ফেমে অভিষিক্ত করা হচ্ছে, একই সঙ্গে তাদের ১৭ ও ৩৩৩ নম্বর জার্সিকে অবসরে পাঠানো হচ্ছে।


আরসিবি কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে, টি–টোয়েন্টির দুই মহাতারকাকে সম্মান জানাতে তাদের জার্সি নম্বর আর কাউকে দেওয়া হবে না। আরসিবির টুইটার থেকে জানানো হয়, 'আরসিবি লেজেন্ডসদের হল অব ফেমে অন্তর্ভুক্ত করার সময় ডি ভিলিয়ার্স ও গেইলের প্রতি ট্রিবিউট হিসেবে তাদের ১৭ ও ৩৩৩ নম্বর জার্সি আজীবনের জন্য অবসরে দেওয়া হবে।'


গেইল ২০১১ থেকে ২০১৭ পর্যন্ত আরসিবিতে খেলেছেন, এর মধ্যে সেঞ্চুরি ছিল ৫টি। ২০১৫ সালে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে খেলা ৬৬ বলে ১৭৫* রানের ইনিংসটি এখনো আইপিএল ইতিহাসের সর্বোচ্চ। দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ডি ভিলিয়ার্স বেঙ্গালুরুতে খেলেছেন ১১ মৌসুম। মোট ১৫৬ ম্যাচ খেলে রান করেছেন ৪ হাজার ৪৯১, যার মধ্যে ৩৭টি ফিফটি ও ২টি সেঞ্চুরি ছিল।


২৬ মার্চ চিন্নাস্বামী স্টেডিয়ামে 'আনবক্স' নামের একটি অনুষ্ঠানের আয়োজন করেছে আরসিবি। সেখানে ডি ভিলিয়ার্স ও গেইলের উপস্থিতিতে তাদের হল অব ফেমে অন্তর্ভুক্ত করা হবে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও