কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গার্মেন্টস পণ্য চুরির টাকায় বিলাসবহুল বাড়ি শাহেদের

www.ajkerpatrika.com প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৪৮

প্রায় শতকোটি টাকা মূল্যের রপ্তানিযোগ্য গার্মেন্টস পণ্যসহ সংঘবদ্ধ চোর চক্রের মূল হোতা শাহেদ ওরফে সাঈদ ওরফে বদ্দাকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। 


শাহেদ চক্র দেড় যুগ ধরে গার্মেন্টস পণ্য চুরির ২ হাজার ঘটনার সঙ্গে জড়িত। তাঁর চক্রে বাস-ট্রাকের চালক, হেলপার এবং গোডাউন মালিক জড়িত। 


র‍্যাব জানায়, গাজীপুরের কারখানা থেকে কাভার্ড ভ্যানে করে পোশাকের একটি চালান ব্রাজিলে রপ্তানির উদ্দেশ্যে চট্টগ্রাম বন্দরে পাঠানো হয়। পরদিন ৮৯৮ কার্টন ভর্তি সোয়েটার চট্টগ্রাম বন্দরে পৌঁছায়। ক্রেতা-মনোনীত শিপিং প্রতিষ্ঠান ১ লাখ ২৫ হাজার ডলারের বেশি মূল্যের চালানটি গ্রহণ করে ব্রাজিলে পাঠায় এবং সেই মোতাবেক বন্দর থেকে চালান বহনকারী জাহাজটি রওনা দেওয়ার পরপরই ক্রেতা পুরো অর্থ পরিশোধ করে। তবে গত ৬ জানুয়ারি ব্রাজিলের ক্রেতার কাছ থেকে পাওয়া ভিডিও দেখে হতবাক হয়ে যান গার্মেন্টস মালিকপক্ষ। 


সেখানে দেখা যায়, কিছু কার্টন সম্পূর্ণ খালি এবং অনেকগুলো কার্টন থেকে কিছু পণ্য খোয়া গেছে। এই হারানো পণ্যের সমপরিমাণ অর্থ জরিমানা দিতে হয় মালিকপক্ষকে। এর পরিপ্রেক্ষিতে প্রতিষ্ঠানের মালিকপক্ষ ২ ফেব্রুয়ারি গাজীপুরের গাছা থানায় চুরির ঘটনায় সাধারণ ডায়েরি (জিডি) করে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও