কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এই দেশে একজনের দোষ আরেক জনের ওপর চাপানোর প্রবণতা আছে: প্রধানমন্ত্রী

ডেইলি স্টার প্রকাশিত: ০৬ মার্চ ২০২৪, ১৪:০৩

এই দেশে কোনো একটা ঘটনা ঘটানোর পর একজনের দোষ আরেক জনের ওপর চাপানোর প্রবণতা আছে উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আধুনিক প্রযুক্তির ফলে প্রকৃত অপরাধীদের খুঁজে বের করা সহজ হয়েছে।


র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বুধবার সকালে কুর্মিটোলা র‍্যাব সদর দপ্তরে আয়োজিত উদযাপন অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।


প্রধানমন্ত্রী বলেন, 'আমাদের কিছু প্রাকৃতিক দুর্যোগ আছে, কিছু মনুষ্যসৃষ্ট দুর্যোগও আছে। সব থেকে দুঃখের বিষয়, কোনো কোনো ক্ষেত্রে আমাদের দেশে আমরা দেখি, আমাদের বিরোধী দল নামে সংগঠন, তারাও সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত হয়। আমরা দেখেছি ২০১৩ সালে তাদের ভূমিকা, কীভাবে অগ্নি সন্ত্রাস করে মানুষকে হত্যা করেছে। ট্রাকে ছেলেকে বসিয়ে রেখে বাবা বাইরে গেছে, এসে দেখে ট্রাকসহ ছেলে পুড়ে অঙ্গার হয়ে আছে। চলন্ত বাসে আগুন দেওয়া, পরিবারসহ সেখানে নিহত হয়েছে। পুলিশকে রাস্তায় ফেলে পিটিয়ে হত্যা করা, গাড়িতে আগুন দেওয়া, পুলিশ হাসপাতালে আক্রমণ করা, অ্যাম্বুলেন্সে রোগী যাচ্ছে সেখানে বাধা দেওয়া, চিফ জাস্টিসের বাড়িতে আক্রমণ, জাজেস কোয়ার্টারে আক্রমণ; এই ধরনের নানা ঘটনা—ট্রেনে আগুন, যেখানে মা আর শিশু সন্তান পুড়ে মারা যায়। এই ধরনের বীভৎস ঘটনা আমরা ঘটাতে দেখেছি। বেশি দিন আগের কথা না, ২০২৩ সালে।'


আওয়ামী লীগ সভাপতি বলেন, 'এই ধরনের ঘটনাগুলো মোকাবিলা করা এবং আসামি, যারা ঘটনাগুলো ঘটিয়েছে সেগুলোকে গ্রেপ্তার করা, এ ক্ষেত্রে আমি দেখেছি, র‌্যাব সিসিটিভি ফুটেজ, তার থেকে সমস্ত তথ্য সংগ্রহ করেছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাও যথেষ্ট সক্রিয় ছিল। যার মাধ্যমে এই সমস্ত ফুটেজগুলো জনসম্মুখে চলে এসেছে। নইলে এই দেশে কোনো একটা ঘটনা ঘটানোর পর একজনের দোষ আরেক জনের ওপর চাপানোর একটা প্রবণতা আছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও