কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যে পাঁচ কারণে শাহরুখকে হটিয়ে শীর্ষে কার্তিক আরিয়ান

প্রথম আলো প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩, ০৮:০৪

১০ জানুয়ারি মুক্তি পেয়েছে শাহরুখ খান-দীপিকা পাড়ুকোন অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’-এর ট্রেলার। অ্যাকশনে ভরপর ট্রেলার দ্রুতই দর্শকদের মন জয় করে নেয়। ভুলিয়ে দেয় আগে সিনেমার গান নিয়ে তৈরি হওয়া বিতর্ক। এর দুই দিন পরেই মুক্তি পায় কার্তিক আরিয়ান-কৃতি শ্যানন অভিনীত ‘শেহজাদা’র ট্রেলার। তবে আশ্চর্য ব্যাপার হলো, দুই দিন পরে মুক্তি পেয়েও ভিউয়ের দিক থেকে ‘পাঠান’-এর ট্রেলারকে ছাড়িয়ে গেছে ‘শেহজাদা’। সেটা এতটাই যে ভারতে ইউটিউব ট্রেন্ডিংয়ের শীর্ষে রয়েছে কার্তিকের সিনেমার ট্রেলারটি। কিন্তু কোন জাদুবলে শাহরুখকে পেছনে ফেললেন কার্তিক? জেনে নেওয়া যাক সম্ভাব্য পাঁচ কারণ।


সাম্প্রতিক সাফল্য


‘পাঠান’ দিয়ে দীর্ঘ চার বছর পর বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান, তাঁকে পর্দায় অ্যাকশন অবতারে দেখতে মুখিয়ে আছেন দর্শকেরা, এর সবই সত্যি। তবে তার চেয়েও বড় সত্যি সাম্প্রতিক ফর্মের দিক থেকে শাহরুখের চেয়ে অনেক এগিয়ে আছেন কার্তিক। ২০১৮ সালে মুক্তি পাওয়া শাহরুখের সর্বশেষ সিনেমা ‘জিরো’ বক্স অফিসে ডাহা ফ্লপ করে। তাঁদের আগের দুই সিনেমা ‘জব হ্যারি মেট সেজাল’ ও ‘ফ্যান’ও সেভাবে চলেনি। সর্বশেষ শাহরুখের সুপারহিট ছবি বলতে ৯ বছর আগে মুক্তি পাওয়া ‘হ্যাপি নিউ ইয়ার’।


বিনোদনে ভরপুর


শাহরুখের ‘পাঠান’ সিনেমার ট্রেলারটি অনেক বেশি ‘বিদেশি’। সিনেমায় অ্যাকশন, কোরিওগ্রাফি, স্টান্ট, ধাওয়ার দৃশ্য অনেক হলিউড সিনেমাকে মনে করিয়ে দেয়। কিন্তু ‘শেহজাদা’র ট্রেলার অনেক বেশি ‘ভারতীয়’। অ্যাকশন, ড্রামা, আবেগ, কমেডি—একটি হিন্দি সিনেমা থেকে যা চান সাধারণ দর্শক, তার প্রায় সব উপাদানই ‘শেহজাদা’র ট্রেলারে মজুত। যার ফলও এসেছে হাতেনাতে। মুক্তির পর এর মধ্যে ইউটিউব ভিউ ৪ কোটি ৯১ লাখের কিছু বেশি, অন্যদিকে দুই দিন পরে মুক্তি পাওয়া ‘শেহজাদা’র ভিউ ৬ কোটি ৫৪ লাখের বেশি।


দক্ষিণি ছোঁয়া


সালমান খান গত বছর দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন হিন্দি সিনেমায় ‘লার্জার দ্যান লাইফ’ ব্যাপারটি নিয়ে, দক্ষিণি সিনেমায় যা পুরোমাত্রায় মজুত। বলিউড সিনেমার ব্যর্থতার অন্যতম কারণ হিসেবে এটিকেই মনে করেন সালমান।


কার্তিক অভিনীত ‘শেহজাদা’য় এই ‘লার্জার দ্যান লাইফ’ ব্যাপারটি পুরোমাত্রায় আছে। এর অন্যতম কারণ, ছবিটি তো তৈরিই হয়েছে আল্লু অর্জুনের হিট সিনেমা ‘আলা বৈকুণ্ঠপুরামলো’ থেকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও