কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সংলাপের দরজা খোলা সব সময়ই

সমকাল মতিয়া চৌধুরী প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩, ০২:০৪

জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী বলেছেন, সংলাপের দরজা সব সময়ই খোলা। রাজনৈতিক সংকট মোকাবিলায় সংলাপ হতেই পারে। তবে এই ক্ষেত্রে বিএনপিসহ বিরোধী দলগুলোকে ইতিবাচকভাবেই এগিয়ে আসতে হবে।


সমকালের সঙ্গে বিশেষ সাক্ষাৎকারে তিনি আরও বলেন, 'কখনোই চামড়া বাঁচানোর রাজনীতি করিনি। মানুষের পাশে থেকেছি। মানুষের কথা বলছি। মানুষের জন্য আমার এই পথ চলা অব্যাহত থাকবে। চোখের পাতা বন্ধ হওয়া পর্যন্ত আমি শুধুই মানুষের জন্য অবিরাম সামনের দিকে হাঁটব।'


মতিয়া চৌধুরী সংসদীয় গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন। তিনি বলেছেন, তিনি সংসদ নেতা শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়ন করবেন। তাঁর (সংসদ নেতা) পাশে সহায়তাকারীর ভূমিকায় থাকবেন। রাষ্ট্রীয় কাজে ব্যস্ত থাকায় অনেক সময় প্রধানমন্ত্রীর পক্ষে সংসদে থাকা সম্ভব হয় না। ওই সময়ে দলের এমপিদের নিয়ে কার্যকর ও অর্থবহ ভূমিকা পালন করবেন মতিয়া চৌধুরী। এ সব দায়িত্ব পালনের বেলায় তিনি কখনোই বিবেককে ফাঁকি দেবেন না।


তবে সংসদে বিএনপির অনুপস্থিতি অনুভব করছেন মতিয়া চৌধুরী। তাই তাঁর প্রত্যাশা, গণতান্ত্রিক ধারায় বিন্দুমাত্র বিশ্বাস থাকলে বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনে আসবে। তিনি সব দলের অংশগ্রহণে নির্বাচন চান। তবে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নিয়ে মতিয়া চৌধুরীর আপত্তি রয়েছে। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংবিধানে নেই। তিনি উপনেতা হিসেবে ইতোমধ্যেই তাঁর করণীয় নির্ধারণ করেছেন। বলেছেন, সংসদ ঘিরে আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রত্যাশা পূরণ করাই তাঁর একমাত্র করণীয় কর্তব্য।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও