কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রনির আন্দোলনের বিষয়ে জানতে চেয়েছেন হাইকোর্ট

ঢাকা টাইমস হাইকোর্ট প্রকাশিত: ২০ জুলাই ২০২২, ১৪:০৪

রেলওয়ের অব্যবস্থাপনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনির আন্দোলনের বিষয়টি নিয়ে জানতে চেয়েছেন উচ্চ আদালত। একই সঙ্গে রেলওয়ের অব্যবস্থাপনার বিষয়ে দুদক কী ব্যবস্থা নিয়েছে, তাও জানতে চেয়েছেন হাইকোর্ট।


ওই শিক্ষার্থীর বিষয়ে সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন আমলে নিয়ে বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের বেঞ্চ দুদক ও রাষ্ট্রপক্ষের আইনজীবীকে খোঁজ নিয়ে জানাতে মৌখিকভাবে নির্দেশনা দিয়েছেন।


দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, ‘বিষয়টি কমিশনকে জানানো হয়েছে। তারা তথ্য-উপাত্ত দিয়ে আমাকে জানালে আমি আদালতকে জানিয়ে দেব।’


ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক জানান, আদালত জানতে চেয়েছেন, টিকিট কালোবাজারি ও অব্যবস্থাপনা নিয়ে রেলওয়ে কর্তৃপক্ষ কী পদক্ষেপ নিয়েছে। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মহিউদ্দিনের আন্দোলনের যৌক্তিকতা নিয়েও জানতে চান আদালত।


রেলওয়ের সামগ্রিক অব্যবস্থাপনা এবং দুর্নীতির বিরুদ্ধে ৬ দফা দাবিতে গত ৭ জুলাই থেকে অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মহিউদ্দিন রনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও