কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঈদযাত্রার প্রথম দিনেই ট্রেনের শিডিউল বিপর্যয়

ঢাকা টাইমস প্রকাশিত: ০৫ জুলাই ২০২২, ২১:২৮

ঈদযাত্রার আগাম টিকিট নিয়ে দুর্ভোগের পর এবার বিপর্যয় ঘটেছে শিডিউলের। ঈদযাত্রার প্রথম দিন বেশ কয়েকটি ট্রেনের যাত্রা বিলম্ব হয়েছে এক থেকে দেড় ঘণ্টা। অপারেশনাল বিলম্বের কারণে ট্রেনের শিডিউলে কিছু ত্রুটি হয়েছে বলে জানান কমলাপুর রেলস্টেশনের স্টেশন মাস্টার। গত ১ জুলাই যারা আগাম টিকিট কিনেছেন তাদের নিয়ে আজ মঙ্গলবার যাত্রা করেছে আন্তনগর ট্রেন।


প্রথম দিনের যাত্রায় কমলাপুর স্টেশনে যাত্রীদের তেমন ভিড় দেখা যায়নি। তবে ট্রেন দেরিতে ছাড়ায় অনেকে অসন্তোষ প্রকাশ করেন। আবার ট্রেন ছাড়ার বিলম্বে অপেক্ষারত অনেকে বিরক্তি প্রকাশ করেন। কমলাপুর স্টেশনে যাত্রীর ভিড় কম থাকার বিষয়ে স্টেশনের সংশ্লিষ্ট কয়েকজন কর্মী জানান, সামনে বিমানবন্দর স্টেশন থেকে আরও যাত্রী উঠবে ট্রেনে। আজ সকালে কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা যায়, কর্মজীবী মানুষের অনেকেই পরিবারকে আগেভাগেই বাড়িতে পাঠিয়ে দিচ্ছেন। এ ছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরও বাড়ি যেতে দেখা যায়।


নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি যাবে নীলফামারীর চিলাহাটি। ট্রেনটি ৬টা ৪০ মিনিটে ছাড়ার কথা। কিন্তু এক ঘণ্টা দেরিতে কমলাপুর রেলস্টেশন ছেড়ে যায়। এই ট্রেনে জয়পুরহাট যাবেন মোহাম্মদ দিনার। তিনি জানান, ট্রেনটি স্টেশনেই আসে ৭টা ১৪ মিনিটে। ঈদযাত্রার প্রথম দিনই এমন ভোগান্তিতে হতাশা প্রকাশ করেন তিনি। সুন্দরবন এক্সপ্রেসে বাড়ি যাবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাজ্জাদ ইসলাম। তার গন্তব্য স্টেশন সিরাজগঞ্জের উল্লাপাড়া। ঈদযাত্রার প্রথম দিনে বাড়ি যাচ্ছেন বলে তিনি আনন্দিত। কিন্তু ট্রেন ছাড়ার নির্দিষ্ট সময়ের ২০ মিনিট পেরিয়ে গেলেও তখনো প্ল্যাট ফরমে আসেনি ট্রেন। সাজ্জাদ বলেন, `‌ট্রেনটি ৮টা ১৫ মিনিটে ছাড়ার কথা। ৮টা ৩৫ মিনিট বাজে, কিন্তু ট্রেনের কোনো পাত্তা নেই।’ দেড় ঘণ্টা দেরিতে ছাড়ে ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি। সকাল ছয়টায় এই ট্রেন কমলাপুর রেলস্টেশন ছেড়ে যাওয়ার কথা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও