কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নৈতিকতা কি হারিয়ে যাচ্ছে?

যুগান্তর আর কে চৌধুরী প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৫৮

দেশে নারী নির্যাতনের ঘটনা বাড়ছে। সমাজও যেন ক্রমেই বর্বরতার চরমে চলে যাচ্ছে। সমাজ থেকে নৈতিকতা যেন নির্বাসিতপ্রায়। মানবিক মূল্যবোধের অবক্ষয় চরমে পৌঁছেছে। প্রায় প্রতিদিন দেশের কোথাও না কোথাও ধর্ষণের ঘটনা ঘটছে। ধর্ষণকারীরা ক্রমেই বেপরোয়া হয়ে উঠছে। কিছু প্রতিবাদ হলেও ব্যাপক অর্থে গণপ্রতিরোধ গড়ে উঠছে না। আমাদের সমাজের পরিচয় যেন বদলে যাচ্ছে।


গত বুধবার রাত সাড়ে ৯টার দিকে গোপালগঞ্জ শহরের নবীনবাগের হেলিপ্যাড এলাকায় সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। এক বন্ধুর সঙ্গে ছিলেন তিনি। এ সময় সাত-আটজন যুবক ব্যাটারিচালিত ইজিবাইকে করে এসে দুজনকে তুলে নেয়। পরে খবর পেয়ে অন্য শিক্ষার্থীরা তাদের উদ্ধার করেন।


ছাত্রীকে প্রথমে গোপালগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঘটনার পর বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিবাদ-বিক্ষোভ করতে নেমেছিলেন। কিন্তু বিক্ষোভকারী শিক্ষার্থীদের ওপর দুই দফা হামলা হয়। আন্দোলনে থাকা শিক্ষার্থীরা বলছেন, ছাত্রলীগ এ হামলা চালিয়েছে। ছাত্রলীগ বলছে, ঘটনার সঙ্গে তারা জড়িত নয়, বহিরাগতরা এ হামলা চালিয়েছে।



এ শিক্ষাপ্রতিষ্ঠানে বহিরাগতদের হামলা ও উৎপাতের ঘটনা মাঝেমধ্যেই ঘটে। কিন্তু ধর্ষণ বা সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা এবারই প্রথম। এরই মধ্যে শিক্ষার্থীরা সংবাদ সম্মেলন করে চার দফা দাবি জানিয়েছেন। আমাদের সমাজে কোনো কোনো ঘটনা সমাজ ও মানুষের বিবেককে আলোড়িত করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও