কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাড়ে চার মাসে প্রণোদনার ৩০০ কোটি টাকা বিতরণ

কালের কণ্ঠ প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২২, ১০:৫৫

করোনা পরিস্থিতিতে দেশের অর্থনৈতিক পুনরুদ্ধার কার্যক্রম ত্বরান্বিত করা এবং পল্লী এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সরকার দ্বিতীয় দফার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করে। এর আওতায় মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) উদ্যোক্তাদের মাঝে বিতরণের জন্য চলতি অর্থবছরের বরাদ্দকৃত ২০০ কোটি টাকা নির্ধারিত সময়ের ছয় মাস আগেই বিতরণ করেছে এসএমই ফাউন্ডেশন। দুই দফায় মাত্র সাড়ে চার মাসে বিতরণ করা হয় ৩০০ কোটি টাকা। মোট তিন হাজার ১০৬ জন উদ্যোক্তাকে এই টাকা বিতরণ করা হয়েছে।


গতকাল রবিবার সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় এসএমই ফাউন্ডেশন। বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি ২০২১-২২ অর্থবছরে অক্টোবর থেকে ডিসেম্বর, মাত্র তিন মাসে ১৯টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের মাধ্যমে দুই হাজার ১৮১ জন উদ্যোক্তার মাঝে ২০০ কোটি টাকা বিতরণ সম্পন্ন করে এসএমই ফাউন্ডেশন।


গ্রামীণ অঞ্চলের প্রান্তিক পর্যায়ের সিএমএসএমই উদ্যোক্তাদের সহজ শর্তে এবং স্বল্প সুদে ঋণ প্রদানের লক্ষ্যে সরকার দ্বিতীয় দফায় এক হাজার ৫০০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করে, যার মধ্যে এসএমই ফাউন্ডেশনের অনুকূলে ৩০০ কোটি টাকা বরাদ্দ করা হয়। ২০২০-২১ অর্থবছরে এসএমই ফাউন্ডেশনের অনুকূলে ১০০ কোটি টাকা এবং ২০২১-২২ অর্থবছরে ২০০ কোটি টাকা ছাড় করে অর্থ বিভাগ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও