কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সৈয়দ আশরাফ : দুঃসময়ের কান্ডারি

ঢাকা পোষ্ট প্রভাষ আমিন প্রকাশিত: ০৩ জানুয়ারি ২০২২, ১৬:২৮

টানা তিন মেয়াদে ক্ষমতায় থাকা আওয়ামী লীগ বাংলাদেশের রাজনীতিতে এক ও অদ্বিতীয় হয়ে উঠছে। যারা আওয়ামী লীগ সমর্থন করেন, তাদের জন্য বিষয়টি আনন্দের হওয়ার কথা। কিন্তু দেখা যাচ্ছে, আওয়ামী লীগারদের জন্যও টানা ক্ষমতায় থাকার বিষয়টি সবসময় স্বস্তিদায়ক নয়। মাঠে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকলেও আওয়ামী লীগ এখন ঘর সামলাতেই ব্যস্ত।


২০২১ সাল আওয়ামী লীগের জন্য একই সাথে স্বস্তি এবং অস্বস্তিতে কেটেছে। মাঠে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় আওয়ামী লীগ সবসময় নিজেরা যা ইচ্ছা তাই করতে পেরেছে। কিন্তু এই যা ইচ্ছা তাই করতে পারা, দলের অস্বস্তির মূল কারণ।


২০২১ সাল শুরুই হয়েছিল দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই কাদের মির্জার দ্বন্দ্ব দিয়ে। এই দ্বন্দ্ব সামাল দিতে ওবায়দুল কাদের এবং আওয়ামী লীগ ব্যর্থই হয়েছে বলা যায়। কাদের মির্জা স্থানীয় নেতা হলেও দলের সাধারণ সম্পাদকের ভাই হওয়ায়, তার বক্তব্য জাতীয় পর্যায়ে দলকে বিব্রত করেছে। সামাজিক যোগাযোগমাধ্যম এবং গণমাধ্যমে কাদের মির্জা সরব ছিলেন। গণমাধ্যমও তাকে যথেষ্টই গুরুত্ব দিয়েছে। তবে একজন ব্যক্তির দ্বন্দ্বের চেয়ে তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগ নেতাদের দ্বন্দ্ব আওয়ামী লীগকে শুধু বিব্রত নয়, শঙ্কিত করেছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও