কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনার আরেক ঢেউয়ের আশঙ্কা!

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২১, ১৪:৩৩

করোনাভাইরাসের তৃতীয় ঢেউ কোনোরকম সামলে উঠতে না উঠতেই দেশের পরিস্থিতি ফের ‘খারাপের’ দিয়ে যাওয়ার আশঙ্কা উঠেছে। গেল পাঁচ দিন ধরেই সংক্রমণ শনাক্তের হার ঊর্ধ্বমুখি। বিশেষজ্ঞরা বলছেন, আগামী মার্চ-এপ্রিল নাগাদ করোনার আরেকটি ঢেউয়ের পরিপূর্ণ আশঙ্কা রয়েছে। তবে স্বাস্থ্যবিধি অমান্য করে যে হারে জনসমাবেশ করা হচ্ছে তাতে আরও আগেই চতুর্থ ঢেউ চলে আসতে পারে।


সংশ্লিষ্টরা বলছেন, দেশের কোথাও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। শীতের মৌসুম হওয়ায় যতধরনের সামাজিক অনুষ্ঠান হওয়া সম্ভব, সবই হচ্ছে। বিয়ে, পিকনিক, ঘোরাঘুরি, ধর্মীয় অনুষ্ঠানের সঙ্গে আবার যোগ হয়েছে স্থানীয় নির্বাচনও। ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজনৈতিক সভা, সমাবেশ, মিছিলগুলোতে অনুপস্থিত থাকছে স্বাস্থ্যবিধি। ফলাফল- গত পাঁচদিন ধরেই দেশে করোনাভাইরাসে শনাক্তের হার ঊর্ধ্বগামী। 



গত ২২ ডিসেম্বর শরীয়তপুরের উদ্দেশে মেয়েকে নিয়ে ঢাকা ছেড়েছিলেন মাহফুজুল হক নামে এক ব্যক্তি। যাত্রাকালে স্বাস্থ্যবিধি কে কতটুকু মানছেন, তা পর্যবেক্ষণ করেছেন তিনি। ঢাকায় ফিরে কথা হয় বাংলা ট্রিবিউনের সঙ্গে। তিনি জানান, বাসেতো কেউ স্বাস্থ্যবিধি মানেইনি, প্রচণ্ড ভিড় দেখেছেন মাওয়া ফেরিঘাটেও।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও