কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

ধনী প্রার্থী বেশি আওয়ামী লীগে, বিএনপিতে মামলার বোঝা

প্রথম আলো প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২০, ১২:০১

প্রথম ধাপের পৌরসভা নির্বাচনে বিএনপির প্রার্থীদের চেয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীদের আয় ও সম্পদ তুলনামূলক বেশি। আর মামলা বেশি বিএনপির প্রার্থীদের। তবে দুই দলের মনোনীতদের বড় অংশই পেশায় ব্যবসায়ী।

২৮ ডিসেম্বর প্রথম ধাপে ২৪টি পৌরসভায় ভোট গ্রহণ হবে। এসব পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীদের হলফনামা বিশ্লেষণ করে এই চিত্র পাওয়া গেছে। অবশ্য হলফনামায় প্রার্থীরা সম্পদ ও অন্যান্য তথ্যের যে বিবরণ দেন, তার সত্যতা নিয়ে কারও কারও সংশয় আছে। হলফনামার তথ্য যাচাইয়ের দাবি দীর্ঘদিনের। তবে নির্বাচন কমিশন (ইসি) তা যাচাই করে না।

প্রথম ধাপে যেসব পৌরসভায় ভোট হবে, সেগুলো হলো কুষ্টিয়ার খোকসা; কুড়িগ্রাম সদর; খুলনার চালনা; চট্টগ্রামের সীতাকুণ্ড; চুয়াডাঙ্গা সদর; রংপুরের পীরগঞ্জ; ঢাকার ধামরাই; বরিশালের বাকেরগঞ্জ, উজিরপুর; মানিকগঞ্জ সদর; মৌলভীবাজারের বড়লেখা; ময়মনসিংহের গফরগাঁও; দিনাজপুরের ফুলবাড়ী; নেত্রকোনার মদন; পঞ্চগড় সদর; পটুয়াখালীর কুয়াকাটা; পাবনার চাটমোহর; বরগুনার বেতাগী; রংপুরের বদরগঞ্জ; রাজশাহীর কাটাখালী ও পুটিয়া; সিরাজগঞ্জের শাহজাদপুর; সুনামগঞ্জের দিরাই ও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ। এর মধ্যে মদন পৌরসভায় বিএনপির প্রার্থীর হলফনামা সংগ্রহ করা যায়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও