কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মুসলিম ঐতিহ্য সমৃদ্ধিতে একই নকশায় হবে ৫৬০ মসজিদ

ডেইলি বাংলাদেশ বরিশাল প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২০, ২১:০৬

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ব্যক্তিগত উদ্যোগে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় মোট ৫৬০টি মসজিদ করার উদ্যোগ নিয়েছেন। এই মসজিদ দেশের সব জায়গাতে একই ধরণের হবে। একই নকশা ও ডিজাইনের ফলে মসজিদ দর্শনীয় স্থানে পরিণত হবে এবং ইসলামিক ঐতিহ্যকে আরো গৌরবান্বিত করবে।
শুক্রবার জুমার নামাজের পর নগরীর দক্ষিণ আলেকান্দা সরকারি বাসভবন চত্ত্বরে বরিশাল জেলা সদরের মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, শুধু বরিশালেই নয় দেশের সব জেলা ও উপজেলায় মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার।

দক্ষিনাঞ্চলে পদ্মা সেতু, পায়রা বন্দরসহ রাস্তাঘাট হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, উন্নয়নের সঙ্গে সঙ্গে আমরা মসজিদে গিয়ে যেন আল্লাহর কাছে দোয়া করতে পারি, নিজেদের শুধরাতে পারি, ঈমানের সঙ্গে যেন কাজ করতে পারি, জনগণের সেবা করতে পারি।

এদিকে প্রতিমন্ত্রী বেলা আড়াইটায় বরিশাল নগরীর আমতলার মোড়ে অপর একটি মডেল মসজিদের উদ্বোধন করেন। এর আগে সকালে নগরীর বান্দরোড এলাকার পানি উন্নয়ন বোর্ডের রেস্টহাউজ প্রাঙ্গণে মুজিব শতবর্ষ উপলক্ষে বরিশাল নগরীর রিকশা চালকদের মাঝে রিকশা বিতরণ করেন তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও