কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আক্রান্ত চিকিৎসকদের জন্য ৭২ ঘণ্টার মধ্যে পৃথক হাসপাতাল দাবি

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২১ জুন ২০২০, ১১:৪২

করোনায় আক্রান্ত চিকিৎসকদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ৭২ ঘণ্টার মধ্যে পৃথক হাসপাতাল বরাদ্দের দাবিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান দেবে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)।এ ছাড়া ডাক্তার মো. রকিব খান হত্যা মামলা দ্রুত বিচার আইনের আওতায় সম্পন্ন করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে স্মারকলিপি দেবে সংগঠনটি।

বিএমএ'র আজীবন সদস্য ও বাগেরহাট ম্যাটসের অধ্যক্ষ ডাক্তার মো. রকিব খানের ওপর হামলার প্রসঙ্গে শনিবার (২০ জুন) বিএমএ'র কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। বিএমএ সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সভা পরিচালনা করেন বিএমএ মহাসচিব ডাক্তার মো. এহতেশামুল হক চৌধুরী।

সভার শুরুতে হামলায় নিহত মো. আব্দুর রকিব খান এবং এযাবৎকাল করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ৪১ জন চিকিৎসকের আত্মার শান্তি কামনা এবং এক হাজারেরও বেশি করানো আক্রান্ত চিকিৎসকের রোগমুক্তি কামনায় দোয়া করা হয়। সভায় দীর্ঘ আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে নিম্নলিখিত সিদ্ধান্ত গৃহীত হয়।

ড. মো. আব্দুর রকিব খানের হত্যা মামলা দ্রুত বিচার আইনের আওতায় সম্পন্ন করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান। >> ড. মো. আব্দুর রকিব হত্যা মামলার আলামত নষ্ট করার জন্য মানুষের ৩৬ঘণ্টা বিলম্বে মামলা গ্রহণ এবং বাদীকে হয়রানি করার অপরাধে আগামী ৭২ ঘণ্টার মধ্যে খুলনা সদর থানার ওসিকে প্রত্যাহার ও তাকে বিভাগীয় শাস্তি প্রদানের জন্য স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান।

ড. মো. আব্দুর রকিব খান হত্যার প্রতিবাদে ২১ জুন থেকে ২৩ জুন মঙ্গলবার পর্যন্ত বাংলাদেশের সব স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানের চিকিৎসকদের কালো ব্যাজ ধারণ এবং দেশের সব স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের কেন্দ্রীয় বিএমএ একই ধরনের ব্যানার প্রদর্শন। >> দেশের সব স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান একযোগে রোববার দুপুর ১২টায় দুই মিনিটের জন্য দাঁড়িয়ে নীরবতা পালন ও সন্ত্রাসীদের হাতে নিহত ডাক্তার আব্দুর রকিব খানের আত্মার শান্তি কামনা ও দোয়া অনুষ্ঠান।

ড. মো. আব্দুর রকিব খান হত্যায় চলমান মামলার যাবতীয় কার্যক্রমের খুলনা শাখা নিয়মিতভাবে পর্যবেক্ষণ করবে প্রয়োজনে কেন্দ্রীয় বিএমএ এ ব্যাপারে সহযোগিতা করবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও