কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

সিঙ্গাপুর প্রবাসী ক্যান্সার আক্রান্ত রানা এখন বাংলাদেশে!

বার্তা২৪ প্রকাশিত: ২৩ মে ২০২০, ১৩:৩৫

প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়াল ছোবলে সারাবিশ্ব যখন এলোমেলো ঠিক তখন ক্যান্সার এর সাথে যুদ্ধ শেষে গতকাল শুক্রবার, (২২ মে) রাত ১১টায় এয়ার অ্যাম্বুলেন্স এর একটি চার্টার্ড ফ্লাইটে বাংলাদেশে এসে পৌঁছেছেন সিঙ্গাপুর প্রবাসী জাহাজ শ্রমিক সিকদার রানা। নিরাময় অযোগ্য পাকস্থলীর ক্যানসারে আক্রান্ত হয়ে গত এপ্রিল মাস থেকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল চিকিৎসাধীন ছিলেন তিনি।

বিমানবন্দর থেকে সরাসরি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (BSMMU) এর সেন্টার ফর প্যালিয়েটিভ কেয়ারে (ডিপার্টমেন্ট অফ প্যালিয়েটিভ মেডিসিন) নিয়ে আসা হয় রানাকে।

সেন্টার ফর প্যালিয়েটিভ কেয়ারের মেডিকেল অফিসার ডা. রুবাইয়াৎ রহমান বলেন, আগামী ৩/৪ দিন এর জন্য ভর্তি করা হয়েছে রানাকে, তারপর নারায়ণগঞ্জে তার পরিবারের কাছে পাঠিয়ে দেয়া হবে।

ন্যাশনাল ক্যান্সার সেন্টার সিঙ্গাপুরের ডিভিশন অফ সাপোর্টিভ এন্ড প্যালিয়েটিভ কেয়ারের অ্যাসোসিয়েট প্রফেসর সিনথিয়া গো (Cynthia Goh)এর কাছে রানা জানতে পারেন আর মাত্র কয়েক মাস (সর্বোচ্চ ৬ মাস) বাঁচবেন! পাকস্থলীর ক্যান্সারটি লাস্ট স্টেজে ধরা পড়ায় আর যেহেতু কোনো চিকিৎসা নেই তাই নিজ দেশে ফিরবার আকাঙ্ক্ষা ব্যক্ত করেন রানা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও