এক ফ্রেমে পঞ্চপাণ্ডব। ছবি: ফেসবুক

মাশরাফির বিছানা সরিয়ে আড্ডায় পঞ্চপাণ্ডব

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৭ মে ২০১৯, ১১:০৩
আপডেট: ১৭ মে ২০১৯, ১১:০৩

(প্রিয়.কম) যেকোনো সফরেই মাশরাফি বিন মুর্তজার হোটেল-রুমে চলে জমজমাট আড্ডা। আয়ারল্যান্ডে চলমান ত্রিদেশীয় সিরিজেও এর ব্যতিক্রম হচ্ছে না। 

ফাইনালের আগের রাতে বাংলাদেশ অধিনায়কের রুমে হয়ে গেল এই আড্ডা। অবশ্য এবার আড্ডার সুবিধার জন্য মাশরাফির রুমের বিছানাটাই সরিয়ে দেওয়া হয়েছে। তার জায়গায় ফ্লোরে বিছানো হয়েছে ম্যাট্রেস। সেখানেই দেখা মিলল শুয়ে-বসে-কাত হয়ে আয়ারল্যান্ডের প্রচণ্ড ঠান্ডায় কম্বল মুড়ি দিয়ে হাস্যোজ্বল পঞ্চপাণ্ডবের।

ছবিটি সামাজিক যোগাযোগের মাধ্যমে শেয়ার করেছেন জাতীয় দলের দুই ভায়রা ভাই মুশফিকুর রহিমমাহমুদউল্লাহ রিয়াদ

ছবি দেখে সাকিব-মুশফিকের শীত একটু কম লাগছে বলেই মনে হচ্ছে। কারণ স্রেফ একটি টি-শার্ট গায়ে বসে আছেন তারা দুজন। মাহমুদউল্লাহও অবশ্য শুধু প্র্যাকটিস জার্সি পরিহিত। যদিও সেটা ফুল স্লিভ। তবে মাশরাফি আর তামিম জ্যাকেট পরেছেন। গায়ের ওপর কম্বলও জড়িয়েছেন।

বাংলাদেশ দলটাই এমন। ক্রিকেটারদের মধ্যে হৃদ্যতার ছড়াছড়ি। বাংলাদেশ অধিনায়কের ঘরে বরাবরই এমন আড্ডা বসে। যেখানে ক্রিকেটার থেকে শুরু করে টিমবয় সবাই অংশ নিতে পারে।

ফাইনালের মহারণের আগে এমনই এক আড্ডায় মেতেছিলেন বাংলাদেশ ক্রিকেটের এই পঞ্চপাণ্ডব। একসঙ্গে পঞ্চপাণ্ডবের এটাই শেষ বিশ্বকাপ। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পরপরই ক্রিকেটকে বিদায় জানাবেন বলে জানিয়েছেন মাশরাফি। সেক্ষেত্রে বিশ্বকাপের পর পাঁচ ক্রিকেটারকে একসঙ্গে আর দেখা যাবে না মাঠে। 

সপ্তমবারের মতো ফাইনাল খেলতে যাচ্ছে বাংলাদেশ। ১৭ মে, শুক্রবার বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায় ডাবলিনের ম্যালাহাইডে উইন্ডিজের মুখোমুখি হবে মাশরাফিবাহিনী।

প্রিয় খেলা/রিমন

আরো পড়ুন