মহেন্দ্র সিং ধোনির রান আউট নিয়ে বিতর্ক যেন থামছেই না। ছবি: সংগৃহীত

ধোনির ‘বিতর্কিত’ রান আউট, অঝোরে কাঁদল শিশু ভক্ত (ভিডিও)

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৫ মে ২০১৯, ২২:০২
আপডেট: ১৫ মে ২০১৯, ২২:০২

(প্রিয়.কম) গেল ১২ মে হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে পর্দা নেমেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসরের। ফাইনালের শ্বাসরুদ্ধকর লড়াইয়ে চেন্নাই সুপার কিংসকে মাত্র ১ রানে হারিয়ে চতুর্থবারের মতো শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু মহেন্দ্র সিং ধোনির রান আউট নিয়ে বিতর্ক যেন এখনো থামছেই না।

আইপিএলের ১২তম আসর শেষ হলেও শেষ হয়নি ধোনির সেই ‘বিতর্কিত’ রান আউট নিয়ে বিতর্ক। এখানেই শেষ নয়। প্রিয় ক্রিকেটারের এমন আউট মেনে নিতে না পেরে অঝোরে কেঁদেছে ধোনির এক শিশু। সেই কান্নার ভিডিও এখন নেট দুনিয়ায় ভাইরাল।

মুম্বাই ইন্ডিয়ান্সের দেওয়া ১৫০ রানের লক্ষ্যে ব্যাট করছিল চেন্নাই সুপার কিংস। ইনিংসের ১৩তম ওভারে হার্দিক পান্ডের করা ওভারের চতুর্থ বলটি উড়িয়ে মারতে চেয়েছিলেন শেন ওয়াটসন। কিন্তু ব্যাটে-ব্যাটে ঠিকমতো সংযোগ হয়নি। বলে চলে যায় ফাইন লেগে।

এই সুযোগে দ্রুতই সিঙ্গেল নিয়ে নেন ওয়াটসন-ধোনি। এ সময় ফিল্ডার নন স্ট্রাইকে থ্রো করলে বোলার বল ধরতে পারেননি। তখন দ্বিতীয় রানের জন্য দৌড় দেন চেন্নাইয়ের দুই ব্যাটসম্যান। কিন্তু দ্বিতীয় রান নেওয়ার সময় ইশান কৃষাণের এক দুর্দান্ত থ্রোতে নন স্ট্রাইকিং প্রান্তের স্টাম্প ভেঙে যায়।

খালি চোখে দেখা যাচ্ছিল ধোনি নট আউট। কিন্তু মুম্বাইয়ের খেলোয়াড়দের আবেদনের প্রেক্ষিতে তৃতীয় আম্পায়ারের কাছে যায় সিদ্ধান্তটি। রিভিউ দেখে ধোনিকে আউট ঘোষণা করেন থার্ড আম্পায়ার নাইজেল লং। ধোনির এই আউটের পরই ম্যাচ থেকে ছিটকে পড়ে চেন্নাই।

চেন্নাই ও মুম্বাইয়ের মধ্যকার ম্যাচটি বাড়িতে বসে টিভিতে দেখছিল ধোনির ওই খুদে ভক্ত। কিন্তু প্রিয় ক্রিকেটারের এমন রান আউট মেনে নিতে পারেনি ওই শিশু ভক্ত। ধোনিকে আউট হতে দেখে হাউমাউ করে কেঁদে ওঠে সে। অঝোরে কান্না করতে থাকা শিশুটিকে নানাভাবে বুঝিয়ে শান্ত করার চেষ্টা করছিলেন তার মা। তিনি বারবার বারবার বলছিলেন, ‘ম্যাচটি ফিক্সিং…।’