কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আগামী ১২ মে অনুষ্ঠিত হবে আইপিএলের দ্বাদশ আসরের ফাইনাল ম্যাচ। ছবি: সংগৃহীত

২ মিনিটে উধাও আইপিএল ফাইনালের সব টিকেট!

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১০ মে ২০১৯, ২১:০৪
আপডেট: ১০ মে ২০১৯, ২১:০৪

(প্রিয়.কম) শুরু হতে না হতেই নানা বিতর্ক ঘিরে ধরেছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল)। প্রথম ম্যাচে সমালোচনা হয়েছে উইকেট নিয়ে। সেটার সুরাহা হওয়ার আগেই কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন ঘটান মানকাডিং কাণ্ড।

এর মধ্যেই উত্তাপ ছড়ায় স্লেজিং। চেন্নাই সুপার কিংসের ওপেনার শেন ওয়াটসনের সঙ্গে বিবাদে জড়ান দিল্লি ক্যাপিটালসের দুই পেসার ইশান্ত শর্মা ও কাগিসো রাবাদা। এরপর আম্পায়ারের চোখ এড়িয়ে যায় লাসিথ মালিঙ্গার নো বল। এটা নিয়েও কম সমালোচনা হয়নি।

এত কিছুর পরও যেন বিন্দুমাত্র ভাটা পড়েনি আইপিএলের জনপ্রিয়তায়। যার প্রমাণ মিলল আইপিএলের ফাইনাল ম্যাচের টিকেটের চাহিদা দেখে। গেল মঙ্গলবার কোনো ধরনের নোটিশ ছাড়াই কিছুক্ষণের জন্য অনলাইনে ফাইনাল ম্যাচের টিকেট বিক্রি করা শুরু করেছিল বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

নোটিশ ছাড়া টিকেট ছড়া হলেও হুড়মুড়িয়ে পড়েন ভক্ত-সমর্থক ও ক্রিকেটপ্রেমীরা। তাতে মাত্র দুই মিনিটের মধ্যেই শেষ হয়ে যায় ফাইনাল ম্যাচের সব টিকেট। এমনটাই জানিয়েছে আইপিএলের আয়োজক ও বিসিসিআই।

জানা গেছে, মঙ্গলবার ১৫০০, ২০০০, ২৫০০, ৫০০০ টাকার টিকেট বিক্রি করা শুরু করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে টিকেট নিয়ে যে সমর্থকদের এমন লড়াইয়ের মুখে পড়তে হবে সেটা তারা কল্পনাও করেনি। এদিকে কোনো ধরনের নোটিশ ছাড়া টিকেট বিক্রি শুরু করায় যারা টিকেট পাননি তাদের মধ্যে তীব্র ক্ষোভ তৈরি হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে সেই ক্ষোভ প্রকাশ করছেন তারা।

দুই মিনিটে ফাইনালের টিকেট শেষ হওয়ায় অনেকেই বলছেন, এটা আইপিএলের ক্রেজ। কিন্তু অনেকে আবার টিকেট বিক্রি করার পদ্ধতিগত স্বচ্ছতা নিয়েও প্রশ্ন তুলছেন। মাত্র দুই মিনিটের মধ্যে কীভাবে সব টিকেট উধাও হয়ে যায়, সেটা নিয়েও প্রশ্ন তুলছেন তারা।

আগামী ১২ মে হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আইপিএলের এবারের আসরের ফাইনাল। ৩৯ হাজার দর্শক ধারণক্ষমতাসম্পন্ন এই স্টেডিয়ামের সব টিকেট কোনো ম্যাচে বিক্রি করা হয় না ৷ ২৫ থেকে ৩০ হাজার টিকিট বিক্রি করা হয় সাধারণত। তবে ফাইনাল ম্যাচের কত টিকেট বিক্রি করা হয়েছে, সেটা এখনো বোর্ডের পক্ষ থেকে জানানো হয়নি৷ 

প্রিয় খেলা/আজাদ চৌধুরী