কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দেশের বাজারে ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন নিয়ে আসছে প্রযুক্তিপণ্য নির্মাতা চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে। ছবি: সংগৃহীত

দেশের বাজারে ওয়াই সিরিজের নতুন সেট নিয়ে আসছে হুয়াওয়ে

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৮, ১৫:২০
আপডেট: ২১ অক্টোবর ২০১৮, ১৫:২০

(প্রিয়.কম) দেশের বাজারে ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন নিয়ে আসছে প্রযুক্তিপণ্য নির্মাতা চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে

২১ অক্টোবর, রবিবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্মার্টফোনটিতে রয়েছে দীর্ঘস্থায়ী ব্যাটারি সুবিধা। এতে ফোনটি আরও অধিক সময় ব্যবহার করার সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

মাঝারি মূল্যসীমার মধ্যে থাকা নতুন ফোনটিতে ফ্ল্যাগশিপ মোবাইল ব্যবহারের অভিজ্ঞতা পাবেন ব্যবহারকারীরা। এতে নচসহ ৬.৫ ইঞ্চি ফুলভিউ ডিসপ্লে থাকবে, যা হুয়াওয়ের সবচেয়ে বড় ডিসপ্লে বিশিষ্ট মোবাইল ফোন।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশ জানায়, ওয়াই সিরিজের ফোনগুলো অপেক্ষাকৃত কম দামের হয়। এবার এ সিরিজেও ফ্ল্যাগশিপ মোবাইল আনা হলো। এই নতুন এন্ট্রি লেভেল ফ্ল্যাগশিপ মোবাইলটি ওয়াই সিরিজেরও সর্বশেষ ও হালনাগাদ সংষ্করণ।

থ্রিডি কার্ভড বা বাঁকানো ডিজাইনের বডির মোবাইলটিতে ডিসপ্লের রেজুলেশন ১০৮০*২৩৪০ মেগাপিক্সেল। ফ্রেমহীন বেজেললেস স্ক্রিনের কারণে ফোন ডিসপ্লের পুরোটাই ব্যবহার করা যাবে।

চার হাজার মিলিঅ্যাম্পিয়ারের ফোনটিতে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সুবিধাসহ কিরিন ৭১০ প্রসেসর। চার জিবি র‌্যামের সঙ্গে আছে ৬৪ জিবির ইন্টারনাল স্টোরেজ। ৪০০ গিগাবাইট পর্যন্ত এক্সটারনাল মেমোরি ব্যবহার করা যাবে। পেছনে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা এবং সামনে ১৬ ও ২ মেগাপিক্সেলের ক্যামেরা।

ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ওরিওর ৮.১ সংষ্করণ এবং ইউজার ইন্টারফেস ইএমইউআই ৮.২।

ফোনটি মাঝারি মূল্যসীমার মধ্যে পাওয়া যাবে জানালেও এখনো এর দাম ঘোষণা করেনি হুয়াওয়ে। চলতি অক্টোবরের শেষ সপ্তাহে বিশ্বের কয়েকটি দেশে ফোনটি বিক্রির জন্য উন্মুক্ত করা হবে। একই সময়ে বাংলাদেশের বাজারেও পাওয়া যাবে এই ফোন।

প্রিয় প্রযুক্তি/শান্ত