ঢাকাসহ ১৩ অঞ্চলের জন্য আবহাওয়া সতর্কবার্তা

www.ajkerpatrika.com বঙ্গোপসাগর প্রকাশিত: ০৬ অক্টোবর ২০২৪, ০৯:০৩

সাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে দেশের অধিকাংশ জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হচ্ছে। সমুদ্র বন্দরগুলোতে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত এখনো বলবৎ রয়েছে। এরই মধ্যে আজও সারা দেশে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে ঢাকাসহ দেশের ১৩ অঞ্চলের ওপর দিয়ে বজ্রবৃষ্টিসহ ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে সতর্কবার্তায় জানানো হয়েছে। 


রোববার সকালে প্রকাশিত আবহাওয়া পূর্বাভাস থেকে এসব তথ্য জানা গেছে। এতে সতর্কবার্তায় বলা হয়েছে—দুপুর ১টার মধ্যে দেশের ঢাকা, ময়মনসিংহ, টাঙ্গাইল, পাবনা, ফরিদপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। 


এদিকে সারা দেশের আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে—আজ ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। 


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও