কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাষ্ট্রপতি উদ্যোগ নিলে ভাববে বিএনপি

দেশ রূপান্তর প্রকাশিত: ২১ নভেম্বর ২০২৩, ০৯:৩৬

সরকারের পদত্যাগ ও ‘একতরফা’ তফসিল বাতিলের দাবিতে রাজপথে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলো। বিভিন্ন মহলের সংলাপের আহ্বান উপেক্ষা করে ইতিমধ্যে দ্বাদশ জাতীয় সংসদের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। যদিও আওয়ামী লীগের পক্ষ থেকে সংলাপের সময় শেষ হয়ে গেছে বলা হচ্ছে। তবু আন্দোলন সংগ্রামের মধ্যেই চলমান রাজনৈতিক সংকটের শান্তিপূর্ণ সমাধানের প্রত্যাশায় সংলাপের রাস্তা খোলা রাখতে চায় দলটি। দলের নেতারা মনে করেন রাষ্ট্রপতি চলমান সংকট সমাধানের উদ্যোগ নিলে তারা ভেবে দেখবে।


গতকাল সোমবার দেশ রূপান্তরকে এসব কথা জানিয়েছেন বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর একাধিক নেতা। তারা বলেন, বিরোধী রাজনৈতিক দলগুলোর দাবির বিষয়টি মাথায় রেখে সরকারের দিক থেকে বিশেষ করে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সংলাপের উদ্যোগ নিলে তারা ভেবে দেখবেন। তবে তার আগে ঘোষিত তফসিল বাতিল করতে হবে, কারাবন্দি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্য নেতাদের মুক্তি দিতে হবে, কেন্দ্রীয় কার্যালয় পরিপূর্ণভাবে খুলে দিতে হবে এবং নেতাকর্মীরা সেখানে গেলে তাদের কাউকে গ্রেপ্তার করা যাবে না। এদিকে গত রবিবার রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে বৈঠক করেছেন জাতীয় সংসদের


বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। বৈঠক শেষে জাতীয় পার্টির নেতাদের পক্ষ থেকে গণমাধ্যমকে জানানো হয়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পিছিয়ে সব রাজনৈতিক দলকে আলোচনার জন্য আহ্বান জানানোর জন্য রাষ্ট্রপতির কাছে প্রস্তাব রেখেছেন রওশন এরশাদ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও