কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘স্মার্ট বাংলাদেশ গড়তে পুলিশকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে’

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১২ অক্টোবর ২০২৩, ১২:৩৪

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, বর্তমান সরকার পুলিশের দক্ষ জনবল বৃদ্ধি ও যুগোপযোগী প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে প্রশিক্ষণের মান উন্নয়ন করে বাংলাদেশ পুলিশকে একটি বিশ্বমানের সেবামূলক প্রতিষ্ঠানে পরিণত করার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।  


এসময় তিনি ক্যাডেটদের উদ্দেশ্যে বলে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার 'রূপকল্প-২০৪১' বাস্তবায়ন ও 'স্মার্ট বাংলাদেশ' বিনির্মাণে পুলিশকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। আর এই মহান দায়িত্ব তোমাদেরকেই পালন করতে হবে। তোমরাই হবে স্মার্ট বাংলাদেশের স্মার্ট পুলিশ।


বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ১০টায় বাংলাদেশ পুলিশ একাডেমি রাজশাহীতে ৩৯তম ক্যাডেট এসআই-২০২১ ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।


জানা গেছে, ৩৯তম ক্যাডেট এসআই-২০২১ ব্যাচের ৭৬১ জন প্রশিক্ষণার্থীর মধ্যে ৫১ জন নারী ক্যাডেট দীর্ঘ ১ (এক) বছরের মৌলিক প্রশিক্ষণ শেষে আজকের এ কুচকাওয়াজ অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশ পুলিশের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পদে তাদের কর্মজীবন শুরু করতে যাচ্ছেন। ৭৬১ জন এসআই ক্যাডেটদের মধ্যে ২ জন নারী এসআই যথাক্রমে 'বেস্ট একাডেমিক' এবং 'বেস্ট ইন এক্টিভিটিজ' এর কৃতিত্ব অর্জন করেছেন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও